বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর প্রতি সম্মান জানাতে ‘স্বচ্ছ ঢাকা অভিযান’

March 17, 2018 | 2:46 pm

।।স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকায় সপ্তাহব্যাপী পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

শনিবার সকালে নগর ভবনে ‘স্বচ্ছ ঢাকা’না‌মে এ কর্মসূচির উদ্বোধন করেন মেয়র সাঈদ খোকন। পাশাপাশি কোথাও কোনো বর্জ্য থাকলে তা এ ০৯৬১১০০০৯৯৯ হটলাইনে জানানোর জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানান মেয়র।

সকালে পরিচ্ছন্নতা অভিযান উদ্বোধনের পর ডিএসসিসি একটি র‌্যালি বের করে। বর্ণাঢ্য র‌্যালিটি নগর ভবন থেকে বের হয়ে আশেপাশের বিভিন্ন সড়ক ঘুরে আবার নগরভবনে মিলিত হয়।

বিজ্ঞাপন

র‌্যালির আগে বক্তব্যে মেয়র সাঈদ খোকন বলেন, ‘জাতির পিতার জন্মবার্ষিকীতে আজ থেকে স্বচ্ছ ঢাকা অভিযান শুরু হয়েছে। নগরকে পরিচ্ছন্ন করতে আমরা বিশেষ এ পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করে যাচ্ছি। আশা করি, এ কর্মসূচির মাধ্যমে নাগরিকদের সেবা প্রদান করে বঙ্গবন্ধুর প্রতি সম্মান জানানো সম্ভব হবে।’

বিজ্ঞাপন

মেয়র আরও বলেন, ‘এ অভিযানের মাধ্যমে রাজধানীকে পরিষ্কার-পরিচ্ছন্ন করব। সবার সহযোগিতা পেলে আমরা পরিচ্ছন্ন নগরী গড়ে তুলতে পারব। বাড়ির আশেপাশে কোথাও ময়লা-বর্জ্য পড়ে থাকলে আমাদের হটলাইনে আপনারা কল করে জানাবেন। তাহলে আমাদের কর্মীরা গিয়ে দ্রুত ময়লা-আবর্জনা পরিচ্ছন্ন করে দেবে।’

ডিএসসিসির প্রধান নির্বাহী খান মোহাম্মদ বিল্লালের সঞ্চালনায় নগর ভবনে র‌্যালির আগে সমাবেশে আরও বক্তব্য দেন কাউন্সিল ফরিদ উদ্দিন রতন, আব্দুল হামিদ, হেলেনা আক্তার।

স্বচ্ছ ঢাকা অভিযানের পাশাপাশি বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে সিটি করপোরেশন আলোচনা সভা, সেমিনার, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, মশা নিধন অনুষ্ঠান, মেডিটেশন ও সাদা শার্ট পরিধান কর্মসূচি হাতে নিয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসআর/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন