বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর জন্মদিনে ৯৮ পাউন্ডের কেক

March 17, 2018 | 3:31 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্মদিন উপলক্ষে সমাজসেবার আওতাধীন স্কুলের শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে ৯৮টি বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেছেন মন্ত্রী রাশেদ খান মেনন। এ সময় ৯৮ পাউন্ডের কেকও কাটা হয়।

মাজসেবা অধিদফতরের মিলনায়তনে ‘বঙ্গবন্ধুর জন্মদিনে রং ছড়ানোর আলো, লাল-সবুজের বাংলাদেশে থাকবে শিশু ভালো’ প্রতিপাদ্যে আয়োজিত অনুষ্ঠানে সকাল ১১টায় দোয়া মোনাজাত ও শিশুদের নিয়ে জন্মবার্ষিকী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক গাজী মোহাম্মদ নুরুল কবিরের সভাপতিত্ব ৯৮ পাউন্ডের একটি কেকও কাটা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাশেদ খান মেনন বলেন, আজকের এই দিনটি যেমন আনন্দের তেমনই অনুভবের।

বিজ্ঞাপন

শিশুদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, তোমরা চিরদিন বঙ্গবন্ধুর আদর্শকে চেতনায় ধারণ করবে। বঙ্গবন্ধু আমাদের একটি স্বাধীন রাষ্ট্র উপহার দিয়েছেন, একটি মানচিত্র দিয়েছেন। বঙ্গবন্ধুকে ভালবাসলে, বঙ্গবন্ধুর আদর্শকে অনুসরণ করলেই তোমাদের ভবিষ্যৎ উজ্জ্বল।’ এসময় মন্ত্রী একাত্তরের স্বাধীনতাযুদ্ধ ও বঙ্গবন্ধুর সঙ্গে কাটানো সময়গুলোকে শিশুদের মাঝে গল্পাকারে ব্যাখ্যা করেন।

সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক গাজী মোহাম্মদ নুরুল কবির বলেন, সমাজসেবা অধিদফতরের অধীনে প্রায় বিশ হাজার শিশু রয়েছে। সেসব শিশুদের যেন বাংলাদেশের ইতিহাস ও জাতির জনক বঙ্গবন্ধু জীবনী সম্পর্ক জানতে পারে সে লক্ষ্যেই আজকে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বিজ্ঞাপন

এ সময় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সমাজসেবা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবু মোহাম্মদ ইউসুফ, অতিরিক্ত সচিব সুশান্ত কুমার প্রামাণিক, সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক কামরুজ্জামান।

সারাবাংলা/এসও/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন