বিজ্ঞাপন

নির্বাচন নিয়ে ষড়যন্ত্র মোকাবিলা করবে ছাত্রলীগ: স্বাস্থ্য মন্ত্রী

March 17, 2018 | 4:54 pm

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক :

বিজ্ঞাপন

ঢাবি: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বিভিন্ন মহল থেকে ষড়যন্ত্র হবে। জনগণকে সঙ্গে নিয়ে ছাত্রলীগকে সে সব ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে। শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্ম বার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

স্বাস্থ্য মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন । তাকে হারিয়ে এ জাতি দীর্ঘদিন ধরে অসহায় ছিলো। বর্তমানে তার কন্যা দেশরত্ন শেখ হাসিনার হাত ধরে বাঙালি জাতি ঘুরে দাড়িয়েছে।

বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা এনে দিয়েছিলেন। কিন্তু দুর্ভাগ্য, তিনি মুক্তির সংগ্রাম শেষ করতে পারেননি। ঘাতকের বুলেটের আঘাতে সে সংগ্রাম ব্যহত হয়। কিন্তু শেখ হাসিনার হাত ধরে সে সংগ্রাম পুনরায় শুরু হয়েছে। বঙ্গবন্ধুর সপ্নের বাংলাদেশ গড়ার প্রত্যয়ে এগিয়ে যাচ্ছেন তিনি।

বিজ্ঞাপন

প্রধান আলোচকের বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু। বাংলাদেশ, স্বাধীনতা ও বঙ্গবন্ধু – এ তিনটি শব্দ একই সূত্রে গাঁথা।

তিনি আরও বলেন, বায়ান্নোর ভাষা আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধ পর্যন্ত প্রত্যেকটি আন্দোলনে তিনি সামনে থেকে নেতৃত্ব দিয়েছিলেন। কিন্তু দুঃখের বিষয় স্বাধীনতার ৪৭ বছর পরেও আজ দেশে স্বাধীনতার ঘোষক কে? প্রথম রাষ্ট্রপতি কে? তা নিয়ে বিতর্ক হয়।

বিএনপির শীর্ষস্থানীয় নেতাদের উদ্দেশ্যে হানিফ বলেন, আপনারা এমন একটি দলে আছেন, যে দলে থাকার জন্যে আপনাদের লজ্জিত হওয়া উচিত। আপনাদের দলের নেত্রী এতিমের টাকা আত্মসাতের দায়ে আদালতের রায়ে জেলে আছেন, দুর্নীতির দায়ে  তার পুত্রদের বিদেশের আদালতে পর্যন্ত সাজা হয়েছে। এমন নেতাদের পেছনে থাকার জন্যে আপনাদের লজ্জা হওয়া উচিত।

বিজ্ঞাপন

নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন,  নির্বাচন সংবিধান অনুযায়ী যথাসময়ে হবে। এ নিয়ে বিএনপির উতলা হওয়ার কোনও দরকার নেই। শেখ হাসিনার নেতৃত্বেই নির্বাচন হবে। আপনাদের নির্বাচনে অংশগ্রহণের আহ্বান জানাচ্ছি।

আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মফিজুর রহমান, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি মো: সাইফুর রহমান সোহাগ,সাধারণ সম্পাদক এস.এম.এম জাকির হোসেন,ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আাল হাসান ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স।

সারাবাংলা/এমএস

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন