বিজ্ঞাপন

জেমিসনের দিনে আজাহারের আক্ষেপ!

January 3, 2021 | 3:03 pm

স্পোর্টস ডেস্ক

একজন ব্যাটসম্যানের কাছে সবচেয়ে বড় পাওয়া কঠিনতম কন্ডিশনে টেস্ট শতক হাঁকান। আর সবচেয়ে আক্ষেপ নিশ্চয়ই সেই শতকের খুব কাছে গিয়েও হাতছাড়া হওয়াটা। পাকিস্তানের টপ অর্ডার ব্যাটসম্যান আজাহার আলীর ক্ষেত্রেও তাই ঘটল। নিউজিল্যান্ডের কঠিনতম কন্ডিশনে তাঁর দদ প্রথম টেস্ট হেরেছে। আর দ্বিতীয় টেস্টের প্রথম দিনেই মাত্র ২৯৭ রানে অলআউট হয়েছে সফরকারীরা। আর এদিনই তৃতীয়বারের মতো টেস্টে পাঁচ উইকেট শিকার করলেন নিউজিল্যান্ডের কাইল জেমিসন।

বিজ্ঞাপন

ইনিংসের তৃতীয় ওভারে ব্যাট হাতে নামেন আজাহার আলী আর ৬৩তম ওভার পর্যন্ত ব্যাট করেন। শতক থেকে মাত্র ৭ রান দূরে থাকতে ম্যাট হেনরির বলে রস টেইলরের হাতে ক্যাচ তুলে দিয়ে আক্ষেপে পুড়তে পুড়তে প্যাভিলিয়নে ফেরেন।

অন্যদিকে মোহাম্মদ রিজওয়ানের ৬১ আর ফাহিম আশরাফের ৪৮ রান ছাড়া সর্বোচ্চ ৩৪ রান আসে জাফার গোহারের ব্যাট থেকে। আর তাতেই কোনোরকমে ২৯৭ রান তুলে পাকিস্তান। কিউইদের হয়ে পাকিস্তানের ওপর পেস তাণ্ডব চালায় কাইল জেমিসন। একাই তুলে নেন পাঁচটি উইকেট। আর বাকি পাঁচটির ভেতর দুটি করে উইকেট নেন টিম সাউদি আর ট্রেন্ট বোল্ট, একটি উইকেট নেন ম্যাট হেনরি।

রোববার ক্রাইস্টচার্চে পাকিস্তানের সবকয়টি উইকেটই নিয়েছেন কিউই পেসাররা। যার নেতৃত্ব ছিলেন ৬ ফুট ৮ ইঞ্চি উচ্চতার কাইল জেমিসন। ক্যারিয়ারে তৃতীয়বারের মতো ফাইফারে তার শিকার ৬৯ রানে ৫ উইকেট।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন