বিজ্ঞাপন

নজরকাড়া পারফর্ম করেই তারা জাতীয় দলে

January 4, 2021 | 5:34 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঘরোয়া ক্রিকেটে তাদের কাঁধে আস্থা রেখেছিল জাতীয় দলের নির্বাচকমন্ডলীরর সদস্যরা। সেই প্রতিদানও তারা কড়ায় গন্ডায় চুকিয়ে দিয়েছেন। করোনাকালে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি আয়োজিত দু’ দুটি টুর্নামেন্টেই (প্রেসিডেন্টস কাপ ও বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ) নজরকারা পারফরম্যান্স দেখিয়েছেন শরিফুল ইসলাম, পারভেজ হোসেন ইমন, নাসুম আহমেদ ও হাসান মাহমুদ। তারই পুরষ্কার হিসেবেই উইন্ডিজ সিরিজের প্রাথমিক ওয়ানডে দলে জায়গা করে নিয়েছেন এই চার তুর্কি তরুণ টাইগার।

বিজ্ঞাপন

শরিফুল ইসলামের ব্যাপারটি অবশ্য কিছুটা ভিন্ন। এই দুই টুর্নামেন্টের আগেও যুবা এই পেসার বাংলাদেশ ‘এ’ দলের হয়ে খেলেছেন এবং টিম ম্যানেজমেন্টের প্রত্যাশা পুরণে সক্ষম হয়েছেন। তাছাড়া লম্বা সময় যাবৎ বিসিবি’র পাইপলাইনেও আছেন। সেখান থেকে পরের ধাপে নিয়ে যেতেই নির্বাচকমন্ডলীর এই সিদ্ধান্ত।

আর পারভেজ ইমনকে মূলত ডাকা হয়েছে তুখোড় প্রতিভাধর বলে। সদ্য সমাপ্ত বঙ্গবন্ধু টি-টোয়েন্টিতে মাত্র ৪২ বলে সেঞ্চুরি করে বাঁহাতি এই টপ অর্ডার ভেঙে তছনছ করে দিয়েছেন স্বীকৃত টি-টোয়েন্টিতে দেশের দ্রুততম শতকের পুরোনো সব রেকর্ড। জাতীয় দলের রাডারে রেখে একটু ঘষা মাজা করলে হয়তো তার ব্যাট থেকে আরও দারুণ কিছু বেরিয়ে আসবে, সেই ভাবনা থেকেই তিনি উইন্ডিজ সিরিজের প্রাথমিক দলে।

সোমবার (৪ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম প্রাঙ্গনে প্রাথমিক দল নিয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে একথা জানালেন জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন।

বিজ্ঞাপন

তিনি বললেন, ‘দেখুন এটা কিন্তু আমাদের প্রাথমিক স্কোয়াড। এখানে নতুন যারা আছে তারা কিন্ত এই রিসেন্ট টুর্নামেন্টটায় এবং তার আগের টুর্নামেন্টটায় ভালো করেছে। শরিফুল কিন্তু অনেক বছর ধরে ভালো খেলছে। এমনকি শরিফুল আমাদের ‘এ’ দলেও খেলে এসেছে। এরা কিন্তু আমাদের পাইপলাইনে আছে অনেকদিন ধরে। ইমন আমার দেখা এক্সসাইটিং ট্যালেন্ট। ওকে আমরা সুযোগ দিচ্ছি যাতে আরও দ্রুত রেডি করা যায়। ফিউচারে যেন ওকে আমরা কাজে লাগাতে পারি। আমরা যে দুটো প্র্যাকটিস ম্যাচ খেলব ১৪ আর ১৬ সেখানেও আমাদের একটা দল গঠন করতে হবে। এই ছেলেদের আমরা সুযোগ দিচ্ছি যাতে এদের সাথে খেলে ওরা নিজেদের প্রস্তুত করতে পারে।’

২৪ সদস্যের প্রাথমিক ওয়ানডে দল: নাজমুল হোসেন শান্ত, তামিম ইকবাল (অধিনায়ক), মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, সৌম্য সরকার, ইয়াসির আলী চৌধুরী, নাইম শেখ, তাসকিন আহমেদ, মোহাম্মদ আল-আমিন হোসেন, মোহাম্মদ শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, মোহাম্মদ পারভেজ হোসেন ইমন; মাহাদি হাসান এবং রুবেল হোসেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন