বিজ্ঞাপন

সারাবাংলায় প্রতিবেদন: টেলিটকের নতুন অ্যাপ হচ্ছে না

January 4, 2021 | 5:25 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাষ্ট্রায়ত্ত্ব মোবাইলফোন কোম্পানি টেলিটকের ‘মাই টেলিটক’ নামে একটি অ্যাপ থাকার পরেও কোটি টাকা ব্যয়ে নতুন আরেকটি অ্যাপ তৈরির যে উদ্যোগ নেওয়া হয়েছিল সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ।

বিজ্ঞাপন

সোমবার (৪ জানুয়ারি) সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের (আইসিটি) সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম।

গেল বছরের ৬ ডিসেম্বর সারাবাংলা ডটনেটে ‘একটি থাকার পরও কোটি টাকায় হচ্ছে টেলিটকের নতুন অ্যাপ!’ শীর্ষক একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনে থাকার পরও অ্যাপ নির্মাণে সরকারি অর্থ অপচয়ের বিষয়টি তুলে ধরা হয়। পরে এক বৈঠকে আলোচনার মাধ্যমে নতুন অ্যাপ নির্মাণের সিদ্ধান্ত থেকে সরে আসে আইসিটি বিভাগ।

জানতে চাইলে আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম সারাবাংলাকে বলেন, ‘আমাদের একটি মিটিং হয়েছে। মিটিংয়ে আলোচনার মাধ্যমে টেলিটকের ওই অ্যাপটি নির্মাণের সিদ্ধান্ত থেকে সরে এসেছি।’

বিজ্ঞাপন

একই রকম তথ্য জানিয়েছেন আইসিটি বিভাগের মোবাইল গেইম ও অ্যাপ্লিকেশনের দক্ষতা উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক (উপ-সচিব) মো. আনোয়ারুল ইসলাম।

টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. সাহাব উদ্দিন সারাবাংলাকে বলেন, ‘আইসিটি বিভাগ থেকে টেলিটকের যে অ্যাপটি নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছিল, সেটি আইসিটি বিভাগ থেকেই বাতিল করে দেওয়া হয়েছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন