বিজ্ঞাপন

‘দেশের প্রতিটা আন্দোলন-সংগ্রামে ছাত্রলীগের অবদান রয়েছে’

January 4, 2021 | 7:13 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) বলেছেন, ছাত্রলীগকে আমি মনে প্রাণে ভালোবাসি। বাংলাদেশ প্রতিষ্ঠায় ছাত্রলীগের অবদান ভুলবার নয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিশ্বস্ত ভ্যানগার্ড ছিলো ছাত্রলীগ। দেশের প্রতিটা আন্দোলন ও সংগ্রামে ছাত্রলীগের অবদান রয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (৪ জানুয়ারি) বিকা‌লে নারায়ণগ‌ঞ্জের সরকারি মুড়াপাড়া কলেজে অনুষ্ঠিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। রূপগঞ্জ উপ‌জেলা ছাত্রলীগের উদ্যোগে আলোচনা সভা ও সাংস্কৃ‌তিক অনুষ্ঠা‌নের আয়োজন করা হয়।

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) ব‌লেন, ‘বঙ্গবন্ধু দেশের জন্য, দেশের স্বাধীনতার জন্য অনেক ত্যাগ স্বীকার করেছেন। তার মতো আমরাও দেশের মর্যাদার জন্য ও দেশের মানুষের মঙ্গলের জন্য লড়াই করবো। এই বোধ নিয়ে তোমাদের বড় হতে হবে। যারা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বর্তমান আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার আদর্শ বুকে ধারণ করে ছাত্র রাজনীতি করে তারাই ছাত্রলীগ। ছাত্রলীগ জাতির জনকের হাতে গড়া একটি আদর্শ সংগঠন।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘আমিও একদিন ছাত্রলীগের কর্মী ছিলাম। সেই ছাত্রলীগের কর্মী হিসেবেই আমার রাজনীতির হাতেখড়ি। সেখান থেকেই আমার যাত্রা। কাজেই ছাত্রলীগের নেতাকর্মীদের এইটুকুই বলব- চাওয়া পাওয়ার ঊর্ধ্বে উঠে ত্যাগের মনোভাব নিয়ে আদর্শের সাথে নিজেকে গড়ে তুলবে। দেশের মানুষকে কিছু দিয়ে যাবে, যেন জাতির পিতার আত্মা শান্তি পায়।’

রূপগঞ্জ উপজেলা ছাত্রলী‌গের সভাপ‌তি ফয়সাল আলম সিকদারের সভাপ‌তিত্বে ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ফ‌রিদ ভুঁইয়া মাসুমের সঞ্চালনায় অনুষ্ঠা‌নে আরও উপ‌স্থিত ছি‌লেন- রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুঁইয়া, উপ‌জেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফের‌দৌসী আলম নীলা, উপ‌জেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহ‌রিয়ার পান্না সোহেল, মুড়াপাড়া ইউ‌নিয়ন প‌রিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ আলমাছসহ অনেকে।

পরে কেক কে‌টে বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন