বিজ্ঞাপন

‘নিজ থেকে সরে যান, না হলে পরিণতি উচ্ছেদ’

January 5, 2021 | 7:31 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) জায়গা অবৈধভাবে দখল করে রাখাদের হুঁশিয়ারি দিয়ে মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, যারা এখনও অবৈধভাবে জায়গা দখল করে রেখেছেন তারা নিজ থেকে সরে যান। না হলে পরিণতি হবে উচ্ছেদ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৫ জানুয়ারি) সকাল ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত রাজধানীর ভাষানটেক বাজার থেকে পকেট গেট পর্যন্ত রাস্তার দুই পাশে রাজউক কর্তৃক পরিচালিত অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিদর্শন শেষে এ হুঁশিয়ারি দেন তিনি।

মেয়র আতিকুল ইসলাম বলেন, ‘মাটিকাটা থেকে ভাষানটেক পর্যন্ত আসার সময় দেখা যায়, মাটিকাটায় ১০০ ফুট ও ভাষানটেকে ১০২ ফুট প্রশস্ত রাস্তা। কিন্তু তার মাঝখানে, যেখানে আমরা দাঁড়িয়ে আছি এই জায়গাতে রাস্তা ২০ ফুট থাকার কথা। রাজউকের নকশা অনুযায়ী এই রাস্তাটি ২০ ফুট হওয়ার কথা। কিন্তু এ রাস্তাটির দুইপাশের বাড়ির মালিকরা ভবন তৈরির সময় কয়েক ফুট রাস্তা দখল করেছে। এই মুহূর্তে এখানে রাস্তা আছে মাত্র ৮ থেকে ৯ ফুট। ফলে এই সামান্য রাস্তায় ভয়াবহ যানজট তৈরি হয়। এইটুকু রাস্তা পার হতে দীর্ঘ সময় লেগে যায়। আমার কাছে এই এলাকার জনগণ এবং জনপ্রতিনিধিরা এসে অনুরোধ করেছে রাস্তা বড় করার জন্য। তাই আমরা আজ এখানে এসেছি। এই রাস্তা যদি চওড়া হয়, মানুষ তার উপকার ভোগ করবে।’

দখলদারদের হুঁশিয়ার করে মেয়র বলেন, ‘যারা এভাবে বিভিন্ন জায়গায় অবৈধভাবে দখল করে আছে, তাদের জন্য আমার মেসেজ হচ্ছে- আপনারা নিজ উদ্যোগে সরে যান। অন্যথায় উচ্ছেদ করা হবে। রাজউকের নকশার বাইরে কোনো প্রকার দখল টিকিয়ে রাখা হবে না। খালের দুই পাড় থেকে যেভাবে অবৈধ দখল উচ্ছেদ করা হচ্ছে, একইভাবে রাজউকের নকশার বাইরে যারা ভবন তৈরি করেছেন, সেগুলোকেও উচ্ছেদ করা হবে। জনগণকে ভোগান্তিতে ফেললে, তা কোনোভাবে বরদাস্ত করা হবে না।’

বিজ্ঞাপন

পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এম সাইদুর রহমান, ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সালেক মোল্লাহ, ১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. মতিউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এসএইচ/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন