বিজ্ঞাপন

ছয় মাসের জন্য সিপিবি থেকে বাদ পড়লেন মনজুরুল আহসান খান

January 8, 2021 | 9:16 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দলের সাবেক সভাপতি মনজুরুল আহসান খানকে ৬ মাসের জন্য উপদেষ্টার দায়িত্ব থেকে বিরত রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি)। গত ৫ জানুয়ারি দলটির প্রেসিডিয়াম বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বিজ্ঞাপন

শুক্রবার (৮ জানুয়ারি) সন্ধ্যায় সিপিবির প্রেসিডিয়াম সদস্য ও প্রচার বিভাগের প্রধান আবদুল্লাহ ক্বাফী রতনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) উপদেষ্টা কমরেড মনজুরুল আহসান খান একটি জাতীয় দৈনিক পত্রিকায় লিখিত প্রবন্ধের একটি অংশ ও অন্য একটি দৈনিক পত্রিকায় দেওয়া সাক্ষাৎকারের বক্তব্য বর্তমান সরকার সম্পর্কে পার্টির দৃষ্টিভঙ্গি, মূল্যায়ন ও রাজনৈতিক অবস্থানের সাথে সাংঘর্ষিক। এ কারণে সিপিবির অনুষ্ঠিত প্রেসিডিয়াম সভা থেকে কমরেড মঞ্জুরুল আহসান খানকে ৬ মাসের জন্য উপদেষ্টাসহ পার্টির অন্যান্য দায়িত্ব থেকে বিরত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে, সিপিবি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছিল বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাবেক সভাপতি ও কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা মনজুরুল আহসান খানের নামে প্রকাশিত প্রবন্ধে সরকার সম্পর্কে যে মূল্যায়ন তিনি (মনজুরুল) করেছেন, তা সিপিবির নীতির সঙ্গে সাংঘর্ষিক।

বিজ্ঞাপন

দলের এই বিবৃতির পর এই কমরেড জানিয়েছিলেন, নিজের লেখার সঙ্গে নয়, সিপিবির অবস্থানের সঙ্গে ঐকমত্য পোষণ করেন তিনি।

উল্লেখ্য, গত ১৫ ডিসেম্বর একটি দৈনিক পত্রিকায় প্রকাশিত এক নিবন্ধে মনজুরুল আহসান খান লেখেন, ‘শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে। দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। যমুনা সেতু ও পদ্মা সেতু আজ দৃশ্যমান।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন