বিজ্ঞাপন

জেলে গিয়ে মালির কাজ পেলেন সাবেক মেয়র

January 8, 2021 | 9:48 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল প্রতিনিধি: বরিশাল কেন্দ্রীয় কারাগারে ফুলবাগিচা দেখভাল করে কাটছে বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) সাবেক মেয়র বিএনপি নেতা আহসান হাবিব কামালের কারাজীবন। দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে তিনি কারাগারে আছেন।

বিজ্ঞাপন

শারীরিক অক্ষমতাসহ নানা দিক বিবেচনা করে তাকে এ দায়িত্ব দেওয়া হয়েছে বলে কারা সূত্র নিশ্চিত করেছে।

প্রসঙ্গত, গত বছরের ৯ নভেম্বর একটি দুর্নীতি মামলায় ৭ বছরের কারাদণ্ডাদেশ পান কেন্দ্রীয় বিএনপির সাবেক মৎস্যজীবী বিষয়ক সম্পাদক আহসান হাবিব কামাল। একদিন বাদে অর্থাৎ ১০ নভেম্বর থেকেই শুরু হয় তার কারাজীবন। কামালের সঙ্গে সিটি করপোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী নুরুল ইসলামসহ আরও ৫ জনকে সশ্রম কারাদণ্ড দেন বিভাগীয় স্পেশাল জজ আদালত।

তৎকালীন বরিশাল পৌরসভার চেয়ারম্যান থাকাকালে একটি ভুয়া প্রকল্প তৈরি করে সরকারি অর্থ আত্মসাতের অপরাধে তাকে তাকে কারাদণ্ড দেন আদালত। ওই মামলায় সাবেক মেয়র কামাল ও জাকির হোসেন নামে এক ঠিকাদারকে ১ কোটি টাকা করে জরিমানার আদেশ দেওয়া হয়।

বিজ্ঞাপন

শুক্রবার সন্ধ্যায় বরিশাল কেন্দ্রীয় কারাগারের সুপার প্রশান্ত কুমার বণিক জানান, সশ্রম কারাদণ্ডের মানে হলো ওই বন্দি কারাগারে বিভিন্ন ব্যবস্থাপনার কাজ করবেন। দুর্নীতি মামলায় কারাগারে থাকা আহসান হাবিব কামাল শারীরিকভাবে কিছুটা অসুস্থ এবং তার হার্টে সমস্যা ছাড়াও উচ্চ রক্তচাপ, কিডনি, ডায়াবেটিস ও পায়ে নানা সমস্যায় ভুগছেন। শারীরিক এসব সমস্যা থেকে উত্তরণের জন্য তাকে গত ১০ নভেম্বর থেকে কারাগারের বাগান রক্ষণাবেক্ষণে নিযুক্ত করা হয়েছে।

অপর একটি সূত্র জানায়, কারা কর্তৃপক্ষ বিএনপি নেতাকে মালি হিসেবে নিযুক্ত করার পাশাপাশি নিরাপত্তার বিষয়টি বিবেচনায় রেখে জেলখানার মধ্যে অন্যান্য কয়েদিদের সঙ্গে না রেখে ভিন্ন একটি সেলে রাখা হয়েছে।

তবে সাবেক মেয়র আহসান হাবিব কামালের ছেলে কামরুল আহসান রূপন অভিযোগ করেছেন, তার বাবা সাবেক মেয়র হলেও কারাগারে ডিভিশন দেওয়া হয়নি। গত দুই মাস পরিবারের কোনো সদস্যদের সঙ্গে দেখা করতে দেওয়া হয়নি। তাকে সাধারণ কয়েদিদের মতো রাখা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন