বিজ্ঞাপন

নিখোঁজের ৫ দিন পর কলেজ ছাত্রের লাশ উদ্ধার, আটক ৪

January 9, 2021 | 7:15 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

পঞ্চগড়: জেলার আটোয়ারীতে নিখোঁজের ৫ দিন পর ফাহিদ হাসান সিফাত (১৮) নামে এক কলেজ ছাত্রের লাশ উদ্ধার করেছে র‌্যাব। শনিবার (৯ জানুয়ারি) উপজেলার রাধানগর ইউনিয়নের ছোটদাপ এলাকার একটি ক্ষেতের মাটির নিচ থেকে মৃতদেহ উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

এ ঘটনায় মতিউর রহমান নামে এক কলেজ ছাত্র ও তার বাবা মোখলেছার রহমান, মা ময়না বেগম এবং মতিউরের চাচাতো ভাই লিমনকে আটক করেছে রংপুর র‌্যাব-১৩। এসময় ঠাকুরগাঁও পিবিআইয়ের এএসপি এবিএম রেজাউল ইসলামের নেতৃত্বে পিবিআই ও পঞ্চগড় সিআইডির একটি দল মরদেহের বিভিন্ন আলামত সংগ্রহ করে।

নিহত সিফাত ওই এলাকার সফিকুল ইসলামের ছেলে এবং দিনাজপুর আদর্শ কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলো। গ্রেফতারকৃত মতিউর একই এলাকার মোখলেছার রহমানের ছেলে এবং পঞ্চগড় মকবুলার রহমান সরকারি কলেজের ব্যাবস্থাপনা বিভাগের অনার্স প্রথম বর্ষের ছাত্র।

সংবাদ সম্মেলনে র‌্যাব-১৩ রংপুরের অধিনায়ক কমান্ডার রেজা আহমেদ ফেরদেীস জানান, পারিবারিক কলহের জেরে গত ৪ জানুয়ারি সিফাতকে বাড়ির পাশের নির্জন স্থানে ডেকে নিয়ে শ্বাসরোধে হত্যা করে তারই প্রতিবেশি চাচাতো ভাই মতিউর রহমান। হত্যার আগেই ক্ষেতে গর্ত করে রাখা হয়েছিল। পরে সেই গর্তেই লাশ মাটি চাপা দেওয়া হয়।

বিজ্ঞাপন

এদিকে সিফাতকে খুঁজে না পেয়ে ৫ জানুয়ারি আটোয়ারী থানায় সাধারণ ডায়েরি দায়ের করেন তার বাবা সফিকুল ইসলাম। ওইদিন সন্ধ্যাতেই হত্যাকারী সিফাতের ফোন থেকে তার বাবার কাছে দেড় লাখ টাকা মুক্তিপণ দাবি করে। মুক্তিপণের জন্য এক লাখ টাকা দিতেও রাজিও হয় তার বাবা।

এদিকে পুলিশ কোনো সন্ধান বের করতে না পারায় শুক্রবার র‌্যাব-১৩ সদরে অভিযোগ করেন সিফাতের বাবা সফিকুল ইসলাম। ওইদিনই সন্ধ্যায় তথ্যপ্রযুক্তি ব্যবহার করে সন্দেহভাজন হিসেবে সিফাতের প্রতিবেশি মতিউর রহমানসহ চার জনকে র‌্যাবের এএসপি শিমুল বিশ্বাসের নেতৃত্বে আটক করা হয়। পরে জিজ্ঞাসাবাদে হত্যার পর সিফাতকে মাটি চাপা দেওয়ার কথা স্বীকার করে মতিউর। তার দেওয়া তথ্যেই বাড়ির পাশের ফসলি জমি থেকে মরদেহ উদ্ধার করা হয়। এ সময় হত্যাকাণ্ডে ব্যবহৃত কোদাল ও হত্যাকারীর মোবাইল ফোন জব্দ করে পুলিশ।

বিজ্ঞাপন

আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইজার উদ্দীন জানান, হত্যাকাণ্ডের ঘটনায় এ পর্যন্ত ঘাতক মতিউরসহ ৪ জনকে আটক করা হয়েছে। এ বিষয়ে আটোয়ারী থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন