বিজ্ঞাপন

শব্দদূষণ থেকে জনসাধারণকে রক্ষায় কার্যকর ভূমিকা পালনের আহ্বান

January 9, 2021 | 8:17 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি উপাচার্য স্থপতি অধ্যাপক মুহাম্মাদ আলী নকী বলেছেন, ‘শব্দদূষণের মতো মারাত্মক ঘাতক থেকে আপামর জনসাধারণকে রক্ষা করতে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র সমাজকে কার্যকরী ভূমিকা পালন করতে হবে।’ এছাড়াও তিনি বিশ্ববিদ্যালয়গুলোকে এ ধরণের জাতীয় জণগুরুত্বপূর্ণ গবেষণা চালিয়ে যাওয়ার অনুরোধ জানান তিনি।

বিজ্ঞাপন

শনিবার (৯ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশের বায়ুমণ্ডলীয় দূষণ অধ্যয়ণ কেন্দ্রের (ক্যাপস) যৌথ উদ্যোগে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ঢাকায় ক্যাপস পরিচালিত ‘নীরব এলাকা ঘোষিত সচিবালয়ের চারপাশে তীব্র শব্দ দূষণ’ শীর্ষক গবেষণার ফলাফল প্রকাশ উপলক্ষে এই আয়োজন করা হয়। সংবাদ সম্মেলন থেকে শব্দ দূষণের ভয়াবহতা থেকে উত্তরণ এর জন্য ১৯টি সুপারিশ তুলে ধরা হয়।

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশের উপাচার্য স্থপতি অধ্যাপক মুহাম্মাদ আলী নকী এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাপা’র সাধারণ সম্পাদক শরীফ জামিল। এতে মূল বক্তব্য উপস্থাপন করেন বাপা’র যুগ্ম সম্পাদক এবং ক্যাপসের পরিচালক অধ্যাপক ড. আহমদ কামরুজ্জমান মজুমদার, বাপার যুগ্ন-সম্পাদক আলমগীর কবির।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন