বিজ্ঞাপন

ক্রিকেটকে বিদায় জানালেন পিটারসেন

March 18, 2018 | 11:28 am

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

আন্তর্জাতিক ক্রিকেটের বিদায়টা ভালো ছিল না ইংল্যান্ড তারকা ব্যাটসম্যান কেভিন পিটারসনের। তার প্রজন্মের ক্রিকেটারদের মধ্যে ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন ইংলিশ দলের অন্যতম এই ব্যাটসম্যান। আন্তর্জাতিক ক্যারিয়ারকে বিদায় জানিয়েছিলেন অনেক আগেই। এরপর চালিয়ে যাচ্ছিলেন ঘরোয়া লিগের খেলা। এবার সব ধরনের ক্রিকেটকে বিদায় জানালেন পিটারসন।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ৩.৬৫ মিলিয়ন ফলোয়ারের সামনে মাত্র চার শব্দে জানান দিলেন, সব ধরনের ক্রিকেট থেকে বিদায় নিচ্ছেন এই ইংলিশ তারকা ব্যাটসম্যান। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলছিলেন কোয়াটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে। বৃহস্পতিবার রাতে টুইটারে ভক্তদের জানিয়ে দিলেন এটাই তার চূড়ান্ত খেলা।

বিজ্ঞাপন

ক্রিকেট মাঠে আর দেখা যাবেনা ৩৭ বছর বয়সী এই ক্রিকেটারকে। ২০০৪ সালের ২৮ নভেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে জাতীয় দলের হয়ে ওয়ানডেতে অভিষেক। ২০০৫ সালের ২১ জুলাই অস্ট্রেলিয়ার বিপক্ষে হয় টেস্ট অভিষেক। ইংল্যান্ডের হয়ে টেস্টে সর্বকালের পঞ্চম সর্বোচ্চ রান সংগ্রহকারী পিটারসেন। সব ধরনের ফরম্যাট মিলিয়ে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ আন্তর্জাতিক রানের মালিকও এই ব্যাটসম্যান।

ইংল্যান্ডের হয়ে ১০৪ টেস্ট, ১৩৬ ওয়ানডে এবং ৩৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন পিটারসন। টেস্টে ৮ হাজার ১৮১ রান, ওয়ানডেতে ৪ হাজার ৪৪০ রান ও টি-টোয়েন্টিতে ১ হাজার ১৭৬ রান। সব মিলিয়ে ১৩ হাজার ৭৯৭ রান আছে তার ঝুলিতে। আর পুরো ক্রিকেট ক্যারিয়ারে ৩০ হাজারেরও বেশী রান আছে ইংলিশ এই ব্যাটসম্যানের সংগ্রহে।

অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশের দল মেলবোর্ন স্টারসের হয়ে খেলেছেন পিটারসেন। এর আগে ২০১৩-১৪ অ্যাশেজে বাজে পারফরম্যান্সের পরই জাতীয় দল থেকে বাদ পড়ে আর ফিরতি পারেননি। গত বছরের আগস্টেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন কেপি। আর এবার পিএসএল থেকেই নিলেন শেষ বিদায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/ এসএন/ এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন