বিজ্ঞাপন

বাবরের সম্পদের মামলায় যুক্তি উপস্থাপন ২১ জানুয়ারি

January 11, 2021 | 4:04 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন এবং তথ্যগোপনের মামলায় যুক্তিতর্ক উপস্থাপনের জন্য আগামী ২১ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

বিজ্ঞাপন

সোমবার (১১ জানুয়ারি) ঢাকার বিশেষ জজ আদালত-৭-এর বিচারক মোহাম্মদ শহিদুল ইসলাম এ তারিখ নির্ধারণ করেন।

এদিন মামলাটির যুক্তিতর্ক উপস্থাপনের জন্য দিন নির্ধারিত ছিল। কিন্তু এদিন দুদক প্রসিকিউটর মোশাররফ হোসেন কাজল পুরান ঢাকার বকশীবাজাস্থ আদালতে অন্য মামলায় শুনানিতে ব্যস্ত থাকায় আদালতে আসতে পারেননি। এজন্য দুদকের পক্ষ থেকে সময় আবেদন করা হয়। আদালত সময় আবেদন মঞ্জুর যুক্তিতর্ক উপস্থাপনের জন্য নতুন করে এ তারিখ ধার্য করেন।

এদিন কারাগারে থাকা বাবরকে আদালতে হাজির করা হয়।

বিজ্ঞাপন

২০০৭ সালের ২৮ মে তত্ত্বাবধায়ক সরকারের সময়ে যৌথবাহিনীর হাতে আটক হওয়া এ আসামির বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের মামলাটি ২০০৮ সালের ১৩ জানুয়ারি রমনা থানায় দায়ের করা হয়। তদন্ত শেষে ওই বছরের ১৬ জুলাই দুদকের উপ-সহকারী পরিচালক রূপক কুমার সাহা চার্জশিট দাখিল করেন।

চার্জশিটে বাবরের বিরুদ্ধে ৭ কোটি ৫ লাখ ৯১ হাজার ৮৯৬ টাকার অবৈধ সম্পদ রাখার অভিযোগ করা হয়েছে। তার বিরুদ্ধে অবৈধ সম্পদের মধ্যে প্রাইম ব্যাংক এবং এইচএসবিসি ব্যাংক দুইটি এফডিআর-এ ৬ কোটি ৭৯ লাখ ৪৯ হাজার ২১৮ টাকা এবং বাড়ি নির্মাণ বাবদ ২৬ লাখ ৪২ হাজার ৬৭৮ টাকা গোপনের কথা উল্লেখ করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমআই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন