বিজ্ঞাপন

ভারতের ইনজুরির তালিকা বড় করলেন বুমরাহ

January 12, 2021 | 10:40 am

স্পোর্টস ডেস্ক

দীর্ঘ সময় অস্ট্রেলিয়ায় কাটাতে হবে বলে বিশাল বহর নিয়ে সেখানে পৌঁছেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে ইতিহাস গড়ে সিডনি টেস্ট ড্র করার পথে ভারতীয় দল চোট জর্জরিত হয়ে পড়েছে। এখন শঙ্কায় পড়েছে দলটির প্রধান একাদশ সাজানো নিয়েই। এবার নতুন করে সেই দলে নাম লেখালেন ভারতের বোলিংয়ের প্রধান অস্ত্র জাসপ্রিত বুমরাহ।

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়া সফরের আগেই চোটে ছিটকে যান মূল একাদশের নিয়মিত পেসার ইশান্ত শর্মা। প্রথম টেস্টে চোট পেয়ে বাদ পড়েন মোহাম্মদ শামি। দ্বিতীয় টেস্টে একই দশা হয় উমেশ যাদবের। তৃতীয় টেস্ট শেষে জানা গেল আরেক পেসার জাসপ্রিত বুমরাহ পড়েছেন ইনজুরিতে। এর আগেই জানা যায় ইনজুরির তালিকায় জায়গা নিয়েছেন রবীন্দ্র জাদেজা আর হনুমা বিহারি।

সিডনিতে প্রথম ইনিংসে ৪ উইকেট নিয়ে সেরা পারফর্মার ছিলেন জাদেজা। ব্যাট করতে নেমে বাঁহাতের বুড়ো আঙুলে চোট পান তিনি। স্ক্যানে ধরা পড়ে চিড়। জাদেজাকে আর ওই ম্যাচের বাকি সময় পাওয়া যায়নি। ব্রিসবেনে শেষ টেস্টে জাদেজার ছিটকে যাওয়ার খবর এরমধ্যে নিশ্চিত করে ফেলেছে ভারতের টিম ম্যানেজমেন্ট।

শেষ ইনিংসে অসাধারণ দৃঢ়তায় ম্যাচ বাঁচিয়ে নায়ক বনেছিলেন বিহারি। ১৬১ বলে ২৩ রানের এক চোয়ালবদ্ধ দৃঢ়তায় রবীচন্দ্রন অশ্বিনকে নিয়ে তিনি পার করে দেন ৪২ ওভারের বেশি। অমন ইনিংসের মাঝেই চোটে পড়েন তিনি। হ্যামস্ট্রিংয়ের ব্যথা সয়েই দলকে বাঁচিয়েছেন। কিন্তু ম্যাচের পর তার পায়ে স্ক্যান করে খবর ভালো পাওয়া যায়নি।

বিজ্ঞাপন

প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া দলের এক সূত্রে জানিয়েছে বিহারি এমনকি ইংল্যান্ডের পরের সিরিজও খেলতে পারবেন কিনা তা নিয়েও আছে সংশয়।

১৫ জানুয়ারি ব্রিসবেনে চতুর্থ টেস্টে নামবে দুদল। ১-১ সমতায় থাকা বোর্ডার-গাভাস্কার ট্রফির কার হাতে উঠবে ঠিক হবে ওই টেস্টেই।

বিজ্ঞাপন

সারাবাঙ্গলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন