বিজ্ঞাপন

ভারতকেই এগিয়ে রাখলেন জয়বর্ধনে

March 18, 2018 | 2:01 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ম্যাচ সমীকরণের দিকে তাকালে আজকের ম্যাচে ভারতকেই এগিয়ে রাখতে হচ্ছে। সাতবার মুখোমুখি হয়েও ভারতের বিপক্ষে একটি জয়ের দেখা মেলেনি বাংলাদেশের। নিদাহাস ট্রফির ফাইনালে রোববার আবারো ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। শ্রীলঙ্কান সাবেক অধিনায়ক মাহেলা জয়বর্ধনেও এই ম্যাচে এগিয়ে রাখছেন ভারতকে।

ভারতকে এগিয়ে রাখার কারণ অবশ্য দেখিয়েছেন সাবেক লঙ্কান এই ব্যাটসম্যান। পেসার আক্রমণের দিক থেকে ভারত এগিয়ে আছে বললেন তিনি। তবে এই ম্যাচ যে বাংলাদেশের জন্য একটি বড় সুযোগ তা বলতেও ভোলেননি জয়বর্ধনে।

একটানা তিন ম্যাচ জয় নিয়ে ফাইনালে ওঠার কীর্তিটা গড়েছে ভারত, আর স্বাগতিক লঙ্কানদের হটিয়ে ফাইনালে লড়বে বাংলাদেশ।

বিজ্ঞাপন

তবে ভারতের বিপক্ষে ফাইনালে বাংলাদেশ দলের হারানোর মতো কিছু থাকছে না বলে মন্তব্য করেছেন সাবেক এই ক্রিকেটার, ‘বাংলাদেশের হারানোর মতো কিছু নেই এবং এখান থেকে নেয়ার অনেক কিছুই আছে। রাউন্ডরবিনের পর ফাইনালটা বাংলাদেশের জন্য থাকবে উপভোগ্য।’

জাতীয় দলের জার্সিতে ৪৪৮টি ওয়ানডে, ১৪৯টি টেস্ট এবং ৫৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন জয়বর্ধনে। বাংলাদেশের বিপক্ষে এই ম্যাচে সিনিয়রদের অভাব অনুভব করবে মনে করছেন সাবেক অভিজ্ঞ এই ক্রিকেটার, ‘বাংলাদেশের বিপক্ষে ফাইনালে ভারত তাদের সিনিয়র খেলোয়াড়দের অনুপস্থিতি ভুগতে পারে, তবে তারা সব ফর্মেটেই যে ভালো খেলছে সেটাও তারা দেখিয়ে দিয়েছে।

ভারতীয় দলের অভিজ্ঞতা ও বাংলাদেশ দলের হারের পেছনে যে দুর্বলতা রয়েছে সেটা অবশ্য বলেছেন জয়বর্ধনে। ‘ভারতের পেসার এবং ব্যাটসম্যানরা সমানতালে খেলে। টপ অর্ডার ব্যাটসম্যানদের বিপক্ষে ভালো বোলিংয়ের অভিজ্ঞতা আছে বাংলাদেশেরও। দিনশেষে, টি-টোয়েন্টির দিকে তাকালে দেখা যাবে ম্যাচে কারা গুরুত্বপূর্ণ মূহুর্ত নিয়ন্ত্রণে রাখে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/ এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন