বিজ্ঞাপন

দ্বিতীয় ধাপে ৬০ পৌরসভায় ভোটগ্রহণ চলছে

January 16, 2021 | 9:04 am

স্পেশাল করেসপন্ডেস্ট

ঢাকা: দ্বিতীয় দফায় দেশের ৬০টি পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ চলছে। শনিবার (১৬ জানুয়ারি) সকাল আটটা শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল চারটা পর্যন্ত। ৬০ পৌরসভার মধ্যে ২৮ পৌরসভায় ইভিএম ও ৩২টিতে ব্যালটের মাধ্যমে ভোট নেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন

ইসি সূত্র জানায়, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত সদস্য এবং ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হয়েছে। ভোটকেন্দ্র ছাড়াও নির্বাচনি এলাকায় বিজিবি, পুলিশ ও আনসার মোতায়েন করা হয়েছে। মোবাইল টিম এলাকায় টহল দিচ্ছে এবং মোতায়েন রয়েছে স্ট্রাইকিং ফোর্স।

ইসি সূত্র জানায়, এবারের দ্বিতীয় ধাপের পৌরসভা নির্বাচনে জন্য ৬১টি পৌরসভার তফসিল ঘোষণা করা হয়েছিল। তবে সৈয়দপুর পৌরসভার মেয়র প্রার্থীর মৃত্যুর কারণে নির্বাচন স্থগিত করা হয়েছে। ফলে আজ দ্বিতীয় ধাপে ৬১টির বদলে ৬০টি পৌরসভায় ভোট নেওয়া হবে।

বিজ্ঞাপন

গত ৩ ডিসেম্বর দ্বিতীয় ধাপে ৬১টি পৌরসভা নির্বাচেনর তফসিল ঘোষণা করে ইসি। ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল গত ২০ ডিসেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই হয় ২২ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ছিল ২৯ ডিসেম্বর।

এর আগে, গত ২২ নভেম্বর ঘোষিত তফসিল অনুযায়ী প্রথম ধাপে ২৫টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয় গত ২৮ ডিসেম্বর।

বিজ্ঞাপন

দেশে ৩২৯টি পৌরসভা রয়েছে। ধাপে ধাপে এসব পৌরসভায় ভোট নেবে নির্বাচন কমিশন। ২৮ ডিসেম্বরের পর আজ দ্বিতীয় ধাপে ভোট নেওয়া হচ্ছে। এরই মধ্যে তৃতীয় ও চতুর্থ ধাপের পৌরসভা নির্বাচনের তফসিলও ঘোষণা করা হয়েছে।

সারাবাংলা/জিএস/এএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন