বিজ্ঞাপন

সেই গাজী গ্রুপই সুপার সিক্সে

March 18, 2018 | 4:32 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

সুপার সিক্সের আশা বাঁচিয়ে রাখতে হলে ম্যাচটা জিততেই হতো। বাঁচামরার লড়াইয়ে সেই কাজটা করেছে গাজী গ্রুপ ক্রিকেটারস, ঢাকা প্রিমিয়ার লিগে প্রাইম দোলেশ্বরকে ৪ উইকেটে হারিয়ে জয় পেয়েছে টানা চার ম্যাচে। ওদিকে প্রাইম ব্যাংক হেরে যাওয়ায় নিশ্চিত হয়ে গেছে, গাজী গ্রুপ ক্রিকেটারস খেলছে সুপার সিক্সে।

গাজীর সামনে লক্ষ্যটা খুব বড় ছিল না, কিন্তু ১৮৬ রান তাড়া করতে গিয়েই একসময় হোঁচট খেয়েছিল। শেষ পর্যন্ত ৪ উইকেট ও ৬৭ বল হাতে রেখেই পেয়ে গেছে  গাজী।

সেজন্য তরুণ মাহেদী হাসান অধিনায়ক জহুরুল ইসলামের কাছ থেকে সবচেয়ে বড় ধন্যবাদ পেতে পারেন। ১৮৬ রান তাড়া করতে নেমে মেহেদীর ব্যাটেই যে আত্মবিশ্বাস পেয়ে গেছে গাজী! দলের ৩১ রানেই অধিনায়ক জহুরুলকে হারিয়ে ফেলে গাজী। মাহেদী অবশ্য অন্য পাশে দারুণ আগ্রাসী, আট ওভারের মধ্যেই গাজী পেরিয়ে গেছে ৫০ রান।

বিজ্ঞাপন

কিন্তু পাকিস্তানি অলরাউন্ডার জোহাইব খান হুমকি হয়ে দাঁড়াচ্ছিলেন। জহুরুলকে আউট করার পর ফিরিয়ে দেন ফর্মের সঙ্গে যুঝতে থাকা মুমিনুল হককে। গাজীর রান তখন ৬৯, মুমিনুল করেছেন ১৬। খানিক পরেই ৪১ বলে ফিফটি পেয়ে যান মাহেদী। এর পর আবারও দৃশ্যপটে জোহাইব, পর পর ফিরিয়ে দিয়েছেন মাহেদী ও আসিফ আহমেদকে। মাহেদী করেছেন ৫৯, ৯১ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে ফেলে গাজী।

এরপর নাদিফ চৌধুরীকে ফিরিয়ে নিজের পঞ্চম উইকেট পেয়েছেন জোহাইব, ১১১ রানে গাজী হারিয়েছে ৫ উইকেট।

সেখান থেকে গাজীকে আবার পথ দেখিয়েছেন পাকিস্তানি অলরাউন্ডার ফাওয়াদ আলম। জাকের আলীকে নিয়ে তার ৬২ রানের জুটিই নিশ্চিত করে দিয়েছে জয়। ৪৬ রান করে ফাওয়াদ আউট হলেও জাকের অপরাজিত ছিলেন ৩১ রান করে।

বিজ্ঞাপন

তার আগে বল হাতেও গাজীর হয়ে আলো ছড়িয়েছেন মাহেদী। উইকেট পেয়েছেন একটি, কিন্তু ১০ ওভারে মাত্র দিয়েছেন ১৭ রান। ১১০ রানে ২ উইকেট থাকার পরও পথ হারিয়েছে দোলেশ্বর, সর্বোচ্চ ৬৫ রান করেছেন ফজলে মাহমুদ। বল হাতেও সফল ছিলেন ফাওয়াদ, ৪৬ রানে নিয়েছেন ৩ উইকেট। টিপু সুলতান নিয়েছেন ২ উইকেট।

১১ ম্যাচে গাজীর পয়েন্ট এখন ১২, নিশ্চিত হয়ে গেছে শীর্ষ পাঁচ। সুপার সিক্স আগেই নিশ্চিত করেছিল দোলেশ্বর।

সারাবাংলা/এএম/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন