বিজ্ঞাপন

শাইনপুকুরের আশা শেষ করে দিলেন শান্ত

March 18, 2018 | 4:59 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

সুপার সিক্সে ওঠার আশাটা উজ্জ্বল করতে হলে শাইনপুকুরকে জিততে হতো। কিন্তু খেলাটা যখন আবাহনীর সঙ্গে, কাজটা ছিল কঠিনই। বলতে গেলে এক নাজমুল হোসেন শান্তর কাছেই হেরে গেল শাইনপুকুর। শান্তর ১৫০ রানে যে পাহাড়ে উঠল আবাহনী, সেটা আর টপকাতে পারেনি শাইনপুকুর।

অথচ আবাহনীর শুরুটা ছিল খুবই মন্থর। প্রথম ১০ ওভারে এসেছিল মাত্র ৩৩ রান, এর মধ্যে আবার ফিরে গেছেন এনামুল হক বিজয়। সাইফ হাসানকে নিয়ে পাল্টা আক্রমণ শুরু করলেন শান্ত। দুজনের দ্বিতীয় উইকেট জুটিতে এলো ১৮৫ রান। তার আগে অবশ্য হয়ে গেছে অনেক কিছু। ৪৭ বলে ফিফটি পেয়েছেন শান্ত, সাইফের অবশ্য ফিফটির জন্য খেলতে হয়েছে ৮০ বল। তবে এর পরেই খোলস ছেড়ে বেরিয়েছেন সাইফ, পরের ৪৪ রানের জন্য খেলেছেন মাত্র ৩৪ বল। সেঞ্চুরির আশা জাগিয়েও শেষ পর্যন্ত আউট হয়েছেন ৯৪ রানে।

তবে ৯৮ বলে শান্ত সেঞ্চুরি পেয়ে গেছেন। তবে আসল ঝড়টা শুরু করেছেন সেঞ্চুরির পর, পরের ৫০ রান করেছেন মাত্র ২২ বলে। অন্য পাশে নাসির হোসেনও খেলেছেন ২৪ বলে ৪৫ রানের ঝড়ো ইনিংস। শেষ ১০ ওভারে আবাহনী তুলেছে ১১০ রান, ১২০ বলে ১৫০ রান করে অপরাজিত ছিলেন শান্ত। নিজের ব্যক্তিগত সর্বোচ্চ তো বটেই, এবারের প্রিমিয়ার লিগেও সর্বোচ্চ রানের ইনিংস। ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩৩৫ রানের পাহাড়ে উঠেছে আবাহনী।

বিজ্ঞাপন

এমন একটা লক্ষ্য তাড়া করে শুরুটা ঠিকমতোই করেছিল শাইনপুকুর। সাদমান ইসলাম ও ফারদীন হাসান অনির উদ্বোধনী জুটিতেই আসে ১২৫ রান। এরপর তৌহিদ হৃদয়কে নিয়ে লড়াই চালিয়ে গেছেন অনি, দ্বিতীয় উইকেটে দুজন যোগ করেছেন ১৪৪ রান। কিন্তু রান রেটের সঙ্গে আর পাল্লা দিতে পারেননি দুজন। ১০৪ রান করেছেন তরুণ অনি, লিস্ট এ চতুর্থ ম্যাচেই পেয়েছেন নিজের প্রথম সেঞ্চুরি। কিন্তু শেষ পর্যন্ত সান্ত্বনাই হয়ে থেকেছে তা। ৩ উইকেটে ২৭৯ রানে থেমেছে শাইনপুকুর, ম্যাচটা হেরেছে ৫৬ রানে।

এই জয়ে ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে সবার ওপরে থেকেই সুপার সিক্সে যাচ্ছে আবাহনী। শাইনপুকুরের পয়েন্ট ১০, সুপার সিক্সে যাওয়ার আশা খেল একটা বড় ধাক্কা।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/ এএম/ এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন