বিজ্ঞাপন

বিমান বাহিনীর শীতকালীন মহড়া শুরু

March 18, 2018 | 5:09 pm

সারাবাংলা ডেস্ক: সারাদেশের বিমান বাহিনীর ঘাঁটি ও ইউনিটগুলোয় একযোগে শুরু হচ্ছে শীতকালীন মহড়া ‘উইনটেক্স-২০১৮। এবারের মহড়ায় বাংলাদেশে বিমান বাহিনীর শক্তিমত্তা যাচাই এবং যুদ্ধ সক্ষমতা পর‌্যবেক্ষণ করে ভবিষ্যতে যাতে প্রতিরক্ষা ব্যবস্থা উন্নত করা যায় সে বিষয়ে গুরুত্বপূর্ণ সুপারিশ করা হয়। আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

বার্ষিক শীতকালীন মহড়ায় বাংলাদেশ বিমান বাহিনীর শক্তিমত্তা যাচাই এবং যুদ্ধ সক্ষমতা পর্যবেক্ষণ করে এর দূর্বল দিকসমূহ নির্ণয় করতঃ গুরুত্বপূর্ণ সুপারিশ করা হয় যা ভবিষ্যতে আরো উন্নত প্রতিরক্ষা ব্যবস্থা গড়ে তুলতে বিশেষ ভূমিকা পালন করে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মহড়ায় বিমান বাহিনীর সবগুলো যুদ্ধ বিমান, পরিবহন বিমান, হেলিকপ্টার ও রাডার স্কোয়াড্রনসমূহ, ভূমি থেকে আকশে নিক্ষেপণযোগ্য মিসাইল ইউনিট সহ বিমান বাহিনীর সকল সদস্য অংশগ্রহণ করেন।

প্রসঙ্গত, এ মহড়ার মাধ্যমে বিমান বাহিনীর সকল যুদ্ধাস্ত্র ও জনবল এই যুদ্ধ প্রস্তুতি অনুশীলনে ব্যবহারের মাধ্যমে বাংলাদেশের আকাশ প্রতিরক্ষা সক্ষমতা বৃদ্ধির অনুশীলন করা হবে। মহড়াটিকে আরও বাস্তবতার রুপ দিতে স্বল্প পরিসরে বাংলাদেশ সেনাবাহিনী, নৌ বাহিনী, সিভিল ডিফেন্স, বিজিবি, পুলিশ এবং বিএনসিসি (এয়ার উইং) এ মহড়ায় অংশগ্রহণ করছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএস

 

 

বিজ্ঞাপন

 

 

 

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন