বিজ্ঞাপন

মাহমুদউল্লাহ হয়ে জেতালেন খেলাঘরের মাসুম খান

March 18, 2018 | 5:47 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

দুই দিন আগে মাহমুদউল্লাহর কি ইনিংস থেকেই কি প্রেরণা নিলেন মাসুম খান? শেষ ওভারে খেলাঘরের জয়ের জন্য দরকার ১২ রান। হাতে আছে ৩ উইকেট।

প্রথম বলে মাসুম নিলেন ১ রান, দেলোয়ারের পরের বলে রান আউট সাদ্দাম। ৪ বলে দরকার ১১ রান। মাসুম নিলেন ২। পরের বলে মারলেন ৪, এবার দুই বলে ৫ রান। মাসুম দুই নিয়ে স্ট্রাইক নিজের কাছেই রাখলেন। শেষ বলে জয়ের জন্য দরকার ৩, মাসুম মারলেন ৪। ২ উইকেটের জয়ে নিশ্চিত হয়ে গেল খেলাঘর যাচ্ছে সুপার সিক্সে, সেই সাথে সুপার সিক্সের আশা শেষ হয়ে গেল প্রাইম ব্যাংকের।

অথচ একটা সময় মনে হচ্ছিল খেলাঘরের আশা শেষই হয়ে গেছে। ২৩১ রানে যখন সপ্তম উইকেট হারাল, তখনও জয় থেকে ৩১ রান দূরত্বে। বল বাকি ২২টি। ক্রিজেও নেই কোনো স্বীকৃত ব্যাটসম্যান। সেখান থেকেই মাহমুদউল্লাহর মতো দায়িত্বটা নিজের কাঁধে নিলেন মাসুম খান। তার ২৩ বলে ৩৬ রানের ইনিংসেই ২৬১ রানের লক্ষ্যটা পেরিয়ে গেছে খেলাঘর।

বিজ্ঞাপন

তার আগে অবশ্য খেলাঘর পথেই ছিল। ৯৭ রানে ৩ উইকেট হারানোর পর পথে রেখেছিলেন অমিত মজুমদার ও অশোক মানেরিয়া। দুজন চতুর্থ উইকেটে যোগ করেছেন ৭৯ রান। অমিত ৭১ রান করে আউট হয়ে গেলেও ভারতের মানেরিয়া ছিলেন ক্রিজে। কিন্তু ৫৭ বলে ৬৩ রান করে তার আউটের সাথে বড় একটা ধাক্কা খায় খেলাঘর। তখনও জয় থেকে ৫১ রান দূরে, বল বাকি ৪৪টি। কে জানত, সেখান থেকে এতো নাটক হবে?

তার আগে প্রাইম ব্যাংকের স্কোর ২৬১ পর্যন্ত হওয়ার বড় ভূমিকা আল আমিনের। টপ অর্ডারে রান পেয়েছেন শুধু তিনিই। তার ৯৬ বলে ৯৪ রানের ইনিংসটাই পথ দেখিয়েছে প্রাইম ব্যাংকে। শেষদিকে মনির, শরিফুলদের অবদানে ২৫০ রান পার করতে পেরেছে প্রাইম। কে জানত, সেটা যথেষ্ট হবে না?

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন