বিজ্ঞাপন

নেপাল ট্রাজেডি: মরদেহ আসছে কাল

March 18, 2018 | 6:36 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: আগামীকাল সোমবার (১৯ মার্চ) দেশে আসছে নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বিধ্বস্ত বিমান দুর্ঘটনায় নিহতদের মরদেহ।

রোববার দুপুর দেড়টার দিকে নেপালের টিচিং হাসপাতালে এসব কথা জানান ইউএস-বাংলার প্রধান নির্বাহী কর্মকর্তা আসিফ ইমরান।

আসিফ ইমরান বলেন, ‘রোববার বিকাল ৪টার মধ্যে শনাক্ত হওয়া মরদেহের গোসল করিয়ে দাফন সম্পন্ন করে কফিনে রাখা হবে। আগামীকাল সোমবার ভোর সাড়ে ছয়টার দিকে হাসপাতাল থেকে মরদেহ নিয়ে নেপালে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে নিয়ে যাওয়া হবে। সেখানে জানাজার পর মরদেহ দেশে পাঠানোর প্রক্রিয়া শুরু হবে ইউএস-বাংলা এবং বিমান বাহিনীর বিমানে করে। একইসঙ্গে নিহতদের স্বজন এবং বাংলাদেশি চিকিৎসকরাও এদিন ইউএস-বাংলার ফ্লাইটে করে ফিরে আসবেন সোমবার।’

বিজ্ঞাপন

এদিকে, নেপালের টিচিং হাসপাতালেই বাংলাদেশ থেকে যাওয়া মেডিকেল টিমের প্রধান ডা. সোহেল মাহমুদ বলেন, ‘শনাক্ত হওয়া ১৭ জন নিহতের স্বজনরাই তাদেরকে দেখার সুযোগ পেয়েছেন।’

গতকাল মরদেহ শনাক্ত হওয়া বাংলাদেশিরা হলেন— রফিক উজ্জামান-সানজিদা হক এবং তাদের আট বছরের ছেলে অনিরুদ্ধ জামান, তাহিরা তানভীন শশী, মিনহাজ বিন নাসির, রকিবুল হাসান, মতিউর রহমান, আখতার বেগম, হাসান ইমাম, তামারা প্রিয়ম্মী, এস এম মাহমুদুর রহমান, বিলকিস আরা, সাংবাদিক ফয়সাল আহমেদ, নুরুজ্জামান, বিমানটির ক্যাপ্টেন আবিদ সুলতান, কো-পাইলট পৃথুলা রশীদ, কেবিন ক্রু খাজা সাইফুল্লাহ।

গত সোমবার (১২ মার্চ) কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলার উড়োজাহাজ বিধ্বস্ত হয়। এতে ২৬ বাংলাদেশিসহ ৫১ জন নিহত হয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএ/আইজেকে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন