বিজ্ঞাপন

‘তাণ্ডব’ নিয়ে মহাতাণ্ডব, বদলে যাচ্ছে দৃশ্য

January 20, 2021 | 3:26 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

রিল লাইফের ‘তাণ্ডব’ নিয়ে প্রান্তে রিয়াল লাইফেও মহাতাণ্ডব শুরু হয়ে যায় ভারতের বিভিন্ন প্রান্তে। পোড়ানো হয় সাইফ আলী খান ও আয়ুবের কুশপুত্তলিকা। ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে এফআইআর করা হয় ওয়েব সিরিজের পরিচালক আলী আব্বাস জাফর ও ডিজিটাল প্ল্যাটফর্ম আমাজন প্রাইম ইন্ডিয়ার প্রধানের বিরুদ্ধে। প্রবল বিতর্কের মুখে পড়ে আগেই সকলের কাছে নিঃশর্ত ক্ষমা চেয়ে নিয়েছিল ‘তাণ্ডব’ ওয়েব সিরিজের নির্মাতারা। এবার সিরিজের পরিচালক আলি আব্বাস জাফর টুইট করে জানিয়ে দিলেন, যে দৃশ্য নিয়ে এত নিন্দা ও সমালোচনা, তা বদলে দেওয়া হবে।

বিজ্ঞাপন

সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া পোস্টে ‘তাণ্ডব’-এর পরিচালক আলী আব্বাস জাফর জানালেন, ‘দেশবাসীর ভাবাবেগের প্রতি আমরা শ্রদ্ধাশীল। কারও ধর্মীয় ভাবনা কিংবা বিশ্বাসে আঘাত করতে চাইনি আমরা। ইচ্ছাকৃতভাবে কাউকে অপমানও করতে চাইনি। তাই তাণ্ডব-এর কলাকুশলীদের পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যে দৃশ্য নিয়ে এই তুমুল বিতর্ক, তা বদলে দেওয়া হবে। এ বিষয়ে আমাদের প্রয়োজনীয় পরামর্শ নেওয়ার জন্য কেন্দ্রীয় তথ্য ও প্রযুক্তি মন্ত্রকের কাছে আমরা কৃতজ্ঞ। কারও ভাবাবেগকে কষ্ট দিয়ে থাকলে আরও একবার ক্ষমা চেয়ে নিচ্ছি।’

এর আগে, ভারতের লখনউয়ের হজরতগঞ্জ থানায় ‘তাণ্ডব’-এর পরিচালক ও প্রযোজকের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়। এমনকী উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের মিডিয়া উপদেষ্টার পক্ষ থেকেও তাদেরকে হুঁশিয়ারি দিয়ে টুইট করা হয়। গ্রেপ্তারির জন্যও তৈরি থাকতে বলা হয় কলাকুশলীদের। এমন পরিস্থিতিতে টুইট করে ক্ষমা চেয়েছিলেন নির্মাতারা। তারপরও দমেননি এর বিরোধীরা। বিতর্কিত দৃশ্য বাদ দেওয়ার দাবি তুলে সরব হয়েছিলেন সাধারণ মানুষ থেকে বিজেপি নেতারা। তারপরই বিতর্কে ইতি টানতে মঙ্গলবার আলী আব্বাস জাফর জানিয়ে দিলেন, প্রয়োজনীয় বদল করা হবে।

উল্লেখ্য, সাইফ আলী খান ও ডিম্পল কাপাডিয়া অভিনীত ‘তাণ্ডব’ ওয়েব সিরিজটিতে শিবা শেখরের চরিত্রে অভিনয় করেছেন মহম্মদ জিশান আয়ুব। আয়ুবের অভিনয় করা একটি দৃশ্য নিয়েই তোলপাড় দেশের একাংশ। কলেজ ক্যাম্পাসের একটি নাটকের দৃশ্যে আয়ুবকে শিবের চরিত্রে দেখা যায়। যেখানে নারদের চরিত্রকে বলতে শোনা যায় যে, রামের ফলোয়ার্স বেড়ে যাচ্ছে, এ নিয়ে শিবের কিছু করা উচিত। ব্যঙ্গাত্মক এই নাটকে শিব হিসেবে অকথ্য ভাষার উচ্চারণ করেন আয়ুব। ‘আজাদি’ নিয়েও বিদ্রুপ করা হয়। আর এতেই ক্ষুব্ধ নেটদুনিয়া। সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘তাণ্ডব’ ব্যান করার ডাকও ওঠে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন