বিজ্ঞাপন

পদ্মাসেতু শেখ হাসিনার নামে চেয়ে হাইকোর্টে রিট

January 20, 2021 | 11:57 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে পদ্মাসেতুর নামকরণের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন দায়ের করা হয়েছে। রিটে পদ্মাসেতুর নাম শেখ হাসিনার নামে করার ঘোষণার নির্দেশ কেন দেওয়া হবে না— এই মর্মে রুল জারির আবেদন করা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (২০ জানুয়ারি) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় স্বাধীন এ রিট দায়ের করেন আইনজীবী মো. কামরুজ্জামান। মন্ত্রিপরিষদ সচিব, সেতু সচিবসহ সংশ্লিষ্টদের রিটে বিবাদী করা হয়েছে।

রিট আবেদনে বলা হয়েছে, বিশ্বব্যাংকসহ বিভিন্ন দাতা সংস্থা পদ্মাসেতু নির্মাণে অর্থ দেওয়া থেকে বিরত থাকে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজ প্রচেষ্টায় এবং একক সিদ্ধান্তে এই সেতু নির্মাণের উদ্যোগ নেন। ওই সিদ্ধান্ত অনুযায়ী পদ্মাসেতু নির্মাণ করে বিশ্বে বাংলাদেশর মুখ উজ্জ্বল করছেন।

রিটে বলা হয়, এজন্য পদ্মাসেতু নির্মাণের কৃতিত্ব এককভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। সে কারণে এই সেতুর নাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে হওয়া দরকার। দেশের অধিকাংশ মানুষও চায়— পদ্মাসেতু শেখ হাসিনার নামে হোক।

বিজ্ঞাপন

আগামী সপ্তাহে বিচারপতি জে বি এম হাসানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটির ওপর শুনানি হতে পারে বলে জানিয়েছেন আইনজীবী কামরুজ্জামান।

সারাবাংলা/কেআইএফ/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন