বিজ্ঞাপন

‘শতভাগ নিশ্চিত থাকুন, বিএনপি নির্বাচনে আসবে’

December 11, 2017 | 4:41 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির অংশগ্রহণের বিষয়ে আশাবাদ ব্যক্ত করে ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। বিএনপি এ নির্বাচনে আসবে শতভাগ নিশ্চিত থাকুন।

সোমবার দুপুরে ঢাকার রাজধানীতে আওয়ামী লীগ সভাপ‌তির রাজ‌নৈ‌তিক কার্যালয়ে ১৪ দলের সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

নাসিম বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন মন্ত্রী কিংবা এমপি বানানোর জন্য নয়। এবারের নির্বাচন জাতির অস্তিত্ব রক্ষা, মুক্তিযুদ্ধের চেতনার জন্য নির্বাচন।

বিজ্ঞাপন

তিনি বলেন, সংবিধান অনুযায়ী হবে নির্বাচন হবে। সংবিধানের বাইরে ১৪ দলের যাওয়ার কোনো সুযোগ নেই।

বিএনপি নেত্রী প্রসঙ্গে নাসিম বলেন, বেগম খালেদা জিয়া শুধু ন্যায়বিচারের কথা বলেন কিন্তু তারা ৭১ এর ঘাতকদের মন্ত্রী বানিয়ে ছিলেন, খুনিদের আশ্রয় দিয়ে ছিলেন এবং ৬৪ জেলায় বোমা হামলা করে মানুষ মেরেছিলেন। তখন ন্যায়বিচার কোথায় ছিল?

খা‌লেদা জিয়ার সমা‌লোচনা ক‌রে ১৪ দ‌লের মুখপাত্র ব‌লেন, খালেদা জিয়ার পরিবার বিদেশে অর্থপাচার করেছে। তদন্তের মাধ্যমে তাদের বিচারের আওতায় আনার জন্য দুদকের প্রতি আহ্বান জানান তিনি।

বিজ্ঞাপন

একই সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বিএনপি আমলে খালেদা জিয়া জরিমানা দিয়ে কালো টাকা সাদা করেছেন। খালেদা জিয়ার ছোট ছেলে কোকোর ২০ কোটি টাকা বাংলাদেশে আনা হয়েছে।

‌তি‌নি ব‌লেন, বিএনপি ক্ষমতায় থাকাকালে মহা দুর্নীতিতে জড়িয়ে পড়েছে। দুর্নীতি বিএনপির জন্য একটি আর্ট। তারা দুর্নীতির সিন্ডিকেট তৈরি করেন এবং সেই সিন্ডিকেটের নেতৃত্ব দেন বেগম খালেদা জিয়া।

১৪ দলের সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ও সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া, জাতীয় পার্টির (জেপি) মহাসচিব শেখ শহিদুল ইসলামসহ ১৪ দলের নেতারা।

এমএমএইচ/একে

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন