বিজ্ঞাপন

দিল্লিতে কৃষকদের ট্র্যাক্টরমিছিলে টিয়ার গ্যাস-লাঠিপেটা

January 26, 2021 | 2:49 pm

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের চলমান কৃষক আন্দোলনের পূর্বঘোষিত ট্র্যাক্টর মিছিলে টিয়ার গ্যাস ছুঁড়েছে পুলিশ। এ সময় পুলিশের সঙ্গে কৃষকদের ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। এছাড়াও লাঠিপেটা করে পুলিশ। তবে তাদের ছত্রভঙ্গ করতে পারেনি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৬ জানুয়ারি) সকালে ভারতের প্রজাতন্ত্র দিবসের দিন রাজধানী নয়াদিল্লির রাজপথে এই ট্র্যাক্টরমিছিল শুরু করেন আন্দোলনরত কৃষকরা।

আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়, গাজিপুর সীমানায় কৃষকদের ট্র্যাক্টরমিছিল বাধার মুখে পড়ে। এ সময় পুলিশের সঙ্গে কৃষকদের ধাক্কাধাক্কি হয়। এতে পুলিশের ব্যারিকেড ভেঙে যায়। এ সময় পরিস্থিতি নিয়্ন্ত্রণে আনতে টিয়ার গ্যাস ছুঁড়েছে পুলিশ। এরপরও বাধা অতিক্রম করে এগিয়ে যায় মিছিল। এ ঘটনায় কয়েকজন পুলিশ আহত হয়েছেন বলেও জানা গেছে।

বিজ্ঞাপন

দিল্লি পুলিশ জানিয়েছে, কোথা থেকে, কীভাবে মিছিল আসছে, সে বিষয়ে খেয়াল রাখা হচ্ছে। এছাড়াও উত্তরপ্রদেশ পুলিশের সঙ্গে নিয়মিত যোগাযোগ করা হচ্ছে।

কৃষক-মজদুর কমিটির সতনাম সিংহ জানান, দিল্লির রিং রোডের দিকে যেতে বাধা দেয় পুলিশ। পুলিশের নির্দেশিত পথে মিছিল করতে রাজি নয় কৃষকরা। তাই নিজেদের পূর্ব নির্ধারিত পথেই আমরা মিছিল নিয়ে যাচ্ছি।

বিজ্ঞাপন

এদিকে ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, মিছিল চলাকালে কৃষকদের লাঠিপেটা করেছে পুলিশ। দেশটির বিতর্কিত তিন কৃষি আইন বাতিলের দাবিতে দিল্লির রাজপথে ট্রাক্টরমিছিলের ঘোষণা দিয়েছিল দেশটির আন্দোলনরত কৃষকেরা। এ কর্মসূচিকে কেন্দ্র করে রাজধানীর সীমান্তসহ বিভিন্ন স্থানে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

সারাবাংলা/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন