বিজ্ঞাপন

ভ্যাকসিন নিয়ে কোনো অপপ্রচার দেখছেন না স্বাস্থ্যমন্ত্রী

January 26, 2021 | 5:33 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) ভ্যাকসিন নিয়ে অপপ্রচার বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ভ্যাকসিন নিয়ে কোনো অপপ্রচার দেখছি না। তবে ভ্যাকসিন আমাদের জন্য কোনো রাজনীতি নয়, মানুষের জীবন বাঁচানোর জন্যই এই ভ্যাকসিন নিয়ে আসা। ভ্যাকসিন নিয়ে যারা বিরূপ প্রচার চালায় তারা কোনোভাবেই দেশের মঙ্গল চায় না।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৬ জানুয়ারি) বিকেলে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভ্যাকসিন কার্যক্রম উদ্বোধনের প্রস্তুতি পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী জানান, বুধবার বিকেলে দেশে করোনাভাইরাসের ভ্যাকসিন প্রয়োগের প্রাথমিক কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পরপরই নিবন্ধনের জন্য অনলাইন ‘সুরক্ষা’ প্ল্যাটফর্ম খুলে দেওয়া হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রাথমিকভাবে স্বাস্থ্যকর্মী থেকে শুরু করে বিভিন্ন পেশার ২৫ জনকে ভ্যাকসিন প্রয়োগের মাধ্যমে কার্যক্রম শুরু হবে। যারা নিবন্ধন করতে পারবেন না, তারা ভ্যাকসিন কেন্দ্রে গিয়েও নিবন্ধন করতে পারবেন। সেই ব্যবস্থা আমরা রেখেছি।

বিজ্ঞাপন

তিনি বলেন, প্রথম পাঁচজনের শরীরে ভ্যাকসিন দেওয়া দেখবেন প্রধানমন্ত্রী। কোভিড মোকাবেলার মতো ভ্যাকসিন প্রয়োগেও আমরা সফল হবো।

তিনি আরও বলেন, দেশব্যাপী ভ্যাকসিন প্রদানের জন্য আমরা নানা ব্যবস্থা নিয়েছি। আশা করি, ৭ তারিখ (ফেব্রুয়ারি) দেশব্যাপী ব্যাপকহারে আমরা ভ্যাকসিন কার্যক্রম শুরু করতে পারবো।

এর আগে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভ্যাকসিন প্রয়োগের মহড়া ঘুরে দেখেন স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন, আমরা হাসপাতালের সামগ্রিক পরিস্থিতি পর্যবেক্ষণ করেছি। এ সময় ভ্যাকসিনের বিষয়ে কাউকে বিভ্রান্তিতে না পড়ার আহ্বান জানান স্বাস্থ্যমন্ত্রী।

বিজ্ঞাপন

কুর্মিটোলা জেনারেল হাসপাতালের পরিচালক ব্রি. জে জামিল আহমেদ জানিয়েছেন, মঙ্গলবার বিকেল ৩টায় এই প্রস্তুতির মহড়া হয়েছে। স্বাস্থ্যমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলে প্রস্ততি কাজ পরিদর্শন করেছেন।

সারাবাংলা/এসবি/এএম

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন