বিজ্ঞাপন

লুক বদলে যাবে হেয়ারস্টাইলে, জেনে নিন চলতি ট্রেন্ডগুলো

January 27, 2021 | 1:38 pm

লাইফস্টাইল ডেস্ক

আপনি খুব ফ্যাশন সচেতন? ফ্যাশন আর স্টাইলের যত হাল-হকিকত সবই আপনার নখদর্পণে? পোশাক আশাকে যাকে বলে একেবারেই হালফ্যাশনের আপনি? সবই ঠিক আছে, কিন্তু হেয়ারস্টাইল যদি ‘আপ টু ডেইট’ না হয় তাহলে কিন্তু এতো আয়োজনের পোশাক-আশাক, নিউ লুক সবই মিছে।

বিজ্ঞাপন

নতুন কিছু শুরু করা, পদোন্নতি কিংবা ব্রেক আপ-জীবনের বড় যেকোন পরিবর্তনে নতুন হেয়ার স্টাইল আপনাকে সতেজ করে তোলে। এছাড়া নিজেকে নতুন রূপে সাজাতে যেকোন সময়ই আমরা পুরনো হেয়ারস্টাইল বদলে নতুন কিছু করি। তবে ২০২০ এর বেশিরভাগ সময় ঘরে কাটিয়ে ২০২১ সালে সবকিছু নিয়েই নতুন করে ভাবছে মানুষ। নতুনভাবে সবকিছু শুরু করার জন্য নতুন একটি হেয়ার স্টাইলের চেয়ে বিকল্প কিছু কি হতে পারে! চলুন দেখে নেওয়া যাক ২০২১ সালে কোন কোন হেয়ারস্টাইল জনপ্রিয় হয়েছে, হচ্ছে বা হতে পারে।

মুলেট

বিজ্ঞাপন

ছবি: গেটি ইমেজেস

অফিস এবং পার্টি উভয়ের জন্য চুলের এই স্টাইলটি উপযোগী। সামনের দিকে চুলের ছোট কাট আপনাকে দিবে অফিস লুক। আর পেছনের লম্বা চুল ছেড়ে দিয়ে আপনি যেকোন সময় পার্টির জন্য প্রস্তুত হতে পারবেন। মুলেট কাটে সামনের দিকে রয়েছেন আমেরিকান গায়িকা মাইলি সাইরাস।

কার্লি ব্যাঙ্গস

বিজ্ঞাপন

ছবি: গেটি ইমেজেস

সত্তরের জনপ্রিয় ব্যাঙ্গস কাটটি যেকোন চুলের সঙ্গে বেশ মানিয়ে যায়। নতুন বছরে এই স্টাইলটি সব ধরনের প্রাকৃতিক চুল বিশেষ করে কার্লি চুলে বেশি দেখা যেতে পারে বলে মনে করেন হেয়ার স্টাইলিস্টরা। তারা মনে করেন, এই কাটটি কার্লি চুলে অনেক বেশি মানাবে। তবে অবশ্যই সামনের দিকের চুলগুলো শুকিয়ে ও একটু বড় করে কাটতে হবে। না হলে আপনার সামনের দিকের চুল অনেক বেশি ছোট দেখাতে পারে।

লো-মেইনটেনেন্স কাট

বিজ্ঞাপন

ছবি: গেটি ইমেজেস

এখনো অনেক মানুষ ঘরে বসে অফিস করছেন। অনেক দেশে ঘরের বাইরে সব ধরনের অবসাদ কার্যক্রম এখনো নিষিদ্ধ। তাই কিছু মানুষ এমন কিছু হেয়ারস্টাইল পছন্দ করবেন যা খুবই সাধারন এবং চুল শুকনো অবস্থায়ও দেখতে ভালো লাগে।

শ্যাগ

ছবি: ইন্টারনেট

লেয়ার কাট কার্লি চুলে শাগ কাট খুব ভালো মানিয়ে যায়। ২০২১ সালে এমন হেয়ারস্টাইল জনপ্রিয় হতে পারে যা অন্যান্য হেয়ারস্টাইলের তুলনায় খুবই আরামদায়ক। এটি আপনার চুলে এমন আকার নিয়ে আসবে যার জন্য আপনাকে খুব বেশি সময় নিয়ে চুলের স্টাইল করতে হবে না।

শ্যাগি লেয়ার

ছবি: ইন্টারনেট

এটি শ্যাগ কাটের আরেকটি সংস্করন। মাঝামাঝি লম্বা চুলে শ্যাগি লেয়ার কাটটি চুলের বৃদ্ধিতে সহায়ক বলে মনে করেন হেয়ার স্টাইলিস্টরা। তারা জানান, যদি কেউ তার চুলের বৃদ্ধির জন্য এই স্টাইলটি করতে চান তাহলে অবশ্যই চুলের যত্ন নিতে হবে।

বব

ছবি: গেটি ইমেজেস

সোজা ও ঝলমলে চুলের জন্য বব কাটটি এখনো অনেক বেশি জনপ্রিয় এবং ২০২১ সালেও এটি বেশ শক্তভাবেই ফ্যাশন দুনিয়ায় রাজত্ব করবে। বব কাট যেকোন মানুষের ব্যক্তিত্বকে অনেক বেশি বাড়িয়ে দেয়।

কার্টেইন ব্যাঙ্গস

ছবি: ইন্টারনেট

২০২০ সালের এই হেয়ার স্টাইলটি নতুন বছরেও অনেক বেশি দেখা যাবে বলে মনে করেন হেয়ার স্টাইলিস্টরা। এর সবচেয়ে বড় সুবিধা হলো, এই চুলে আপনি যে কোন ধরনের হেয়ারস্টাইল করতে পারবেন তা খোপা থেকে শুরু করে যেকোন ধরনের পনিটেইল হতে পারে।

সূত্র: ইনস্টাইল

সারাবাংলা/এসএসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন