বিজ্ঞাপন

চট্টগ্রামে নির্বাচনি সংঘাতে প্রাণহানির ঘটনায় মামলা

January 28, 2021 | 8:35 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচনে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের সহিংসতায় একজনের প্রাণহানির ঘটনায় মামলা দায়ের হয়েছে। মামলায় নয়জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ১৫-২০ জনকে আসামি করা হয়েছে।

বিজ্ঞাপন

সংঘর্ষের ঘটনায় নিহত মো. আলাউদ্দিনের বড় বোন জাহানারা বেগম বাদি হয়ে বুধবার (২৭ জানুয়ারি) রাতে চট্টগ্রাম রেলওয়ে থানায় মামলাটি দায়ের করেছেন।

চসিক নির্বাচনে ভোটগ্রহণ শুরুর পর বুধবার সকালে নগরীর ১৩ নম্বর পাহাড়তলী ওয়ার্ডে ঝাউতলা রেলস্টেশন সংলগ্ন ইউসেপ টেকনিক্যাল স্কুলের সামনে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী ওয়াসিম উদ্দিন চৌধুরী ও বিদ্রোহী মাহমুদুর রহমানের সমর্থকদের মধ্যে গোলাগুলি হয়। এতে গুলিবিদ্ধ হয়ে মারা যান মো. আলাউদ্দিন নামে ২৪ বছরের এক যুবক।

বিজ্ঞাপন

নিহত আলাউদ্দিন কুমিল্লার বুড়িচং উপজেলার মৃত মো. হায়দারের ছেলে। চট্টগ্রাম নগরীর ঝাউতলা ছিন্নমূল বস্তিতে তাদের বাসা।

আলাউদ্দিনের ভাই জসিম উদ্দিন সারাবাংলাকে জানিয়েছিলেন, আলাউদ্দিন রাজমিস্ত্রির জোগালির কাজ করতেন। সকালে ঘুম থেকে উঠে নাস্তা করতে যাওয়ার সময় গোলাগুলির মধ্যে পড়ে যায় সে। এসময় ওয়াসিমের অনুসারী সন্ত্রাসীরা তাকে গুলি করে। তার ভাই কোনো রাজনীতির সঙ্গে জড়িত ছিল না বলে দাবি জসিমের।

বিজ্ঞাপন

তবে স্থানীয় লোকজনের দেওয়া তথ্যমতে, ঝাউতলা ছিন্নমূল বস্তির অধিকাংশ বাসিন্দা ছিলেন ওয়াসিমের প্রতিদ্বন্দ্বী মাহমুদুরের সমর্থক। নিহত আলাউদ্দিনও নির্বাচনে মাহমুদুর রহমানের পক্ষে কাজ করছিলেন।

হত্যাকাণ্ড রেললাইন সংলগ্ন এলাকায় হওয়ায় মামলাটি রেলওয়ে থানায় দায়ের হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

বিজ্ঞাপন

মামলার তদন্ত কর্মকর্তা ও রেলওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) সোহরাব হোসেন সারাবাংলাকে বলেন, ‘এজাহারে নয়জনের নাম উল্লেখ করে মামলা হয়েছে। অজ্ঞাতনামা আরও ১৫-২০ জনকে আসামি করা হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।’

দুই কাউন্সিলর প্রার্থীর কাউকে আসামি করা হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘এজাহারে ঘটনার বিবরণে ওয়াসিম উদ্দিনের নাম আছে। তদন্তে যার বিরুদ্ধে ঘটনার সঙ্গে সম্পৃক্ততার তথ্য পাওয়া যাবে তাকে আসামি করা হবে।

বিজ্ঞাপন

মামলায় এজাহারভুক্ত নয় আসামি হলেন মো. নাছির, সাইদুল ইসলাম, জয় মিয়া, জয় মিয়া, আক্তার, মো. বিল্লাল, মো. সাজু, মো. হেলাল, নাছির ওরফে কালা নাছির ও মো. ইমন। এরা সবাই নির্বাচনে বিজয়ী কাউন্সিলর প্রার্থী ওয়াসিম উদ্দিন চৌধুরীর অনুসারী হিসেবে পরিচিত।

আরও পড়ুন
চট্টগ্রামে নির্বাচনি সহিংসতা | ছবি
চট্টগ্রামে নিবার্চনি সহিংসতা, কাউন্সিলর প্রার্থীসহ আটক ২৬

 

সারাবাংলা/আরডি/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন