বিজ্ঞাপন

৩৮তম বিসিএস থেকে ২ হাজার ১২৯ জনের গেজেট

January 28, 2021 | 9:39 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ৩৮তম বিসিএস থেকে ২ হাজার ১২৯ জনকে কাজে যোগ দিতে গেজেট প্রকাশ করা হয়েছে। মৌখিক পরীক্ষার পর পিএসসির সুপারিশ করা তালিকা থেকে বাদ পড়েছেন ৭৫ জন।

বিজ্ঞাপন

বুধবার (২৮ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (www.mopa.gov.bd) এই গেজেট প্রকাশ করা হয়েছে।

৩৮তম বিসিএসে আবেদন করেছিলেন ৩ লাখ ৮৯ হাজার ৪৬৮ জন প্রার্থী।

২০১৮ সালের ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয় ৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষা। এতে ১৬ হাজার ২৮৬ জন উত্তীর্ণ হন। এর আগের বছরের ২৯ ডিসেম্বর এর প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশ নিতে ৩ লাখ ৮৯ হাজার ৪৬৮ জন প্রার্থী আবেদন করেছিলেন।

বিজ্ঞাপন

এ বিসিএসের মাধ্যমে প্রথমে জনপ্রশাসনে ২ হাজার ২৪ জন ক্যাডার কর্মকর্তা নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। এর মধ্যে প্রশাসন ক্যাডারের ৩০০, পুলিশ ক্যাডারের ১০০টি পদসহ ৩৮তম বিসিএসে সাধারণ ক্যাডারে মোট ৫২০টি, কারিগরি ও পেশাগত ক্যাডারে ৫৪৯টি এবং শিক্ষা ক্যাডারে শূন্য পদ দেখানো হয়েছিল ৯৫৫টি। পরে গেজেটের সময় আরও ১০৫ জনকে বেশি নিয়োগ দেওয়া হয়েছে।

সারাবাংলা/টিএস/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
ফ্রান্সে ডানপন্থিদের হারিয়ে নাটকীয় জয়ের পথে বাম জোটযুদ্ধবিরতির প্রস্তাবে সম্মত হামাস ইসরায়েলের জবাবের অপেক্ষায়চীন সফর: সকালে ঢাকা ছাড়ছেন প্রধানমন্ত্রীআন্দোলনকারীদের কী বলেছেন প্রধানমন্ত্রীর সেই প্রতিনিধিরথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ গেল ৫ জনের, আহত ৪০পরীক্ষায় এরশাদ-নাজিম, প্রশ্ন— শাহাদাত-বক্করের অপরাধ কী?‘বাংলাদেশে পর্যাপ্ত আন্তর্জাতিক মানের ক্রিকেটার নেই’সর্বাত্মক কর্মবিরতির অষ্টম দিনে অবস্থান কর্মসূচি রাবি শিক্ষকদেরশোলাকিয়ায় জঙ্গি হামলায় নিহতদের স্মরণ ও শ্রদ্ধা নিবেদনবাংলা ব্লকেড: মহাসড়কে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের সব খবর...
বিজ্ঞাপন