বিজ্ঞাপন

পুলিশের ওপর হামলায় জবির ৪ শিক্ষার্থীসহ পাঁচ জন কারাগারে

January 29, 2021 | 8:04 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সূত্রাপুর থানা পুলিশের ওপর হামলা, ভাঙচুর, কর্তব্যকাজে বাধা দেওয়ার অভিযোগে দায়ের করা মামলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৪ শিক্ষার্থীসহ পাঁচ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

শুক্রবার (২৯ জানুয়ারি) মামলার তদন্ত কর্মকর্তা সূত্রাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আবু তালেব পাঁচ আসামিকে আদালতে হাজির করেন। এসময় প্রত্যেক আসামির সাত দিন করে রিমান্ড চেয়ে আবেদন করা হয়। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম নিভানা খায়ের জেসির আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া আসামিরা হলেন- জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞানের সাদিক হৃদয়, নৃবিজ্ঞান বিভাগের মেহেদী হাসান ওরফে সিফাত, সাজেদুল ইসলাম ওরফে নাঈম, প্রাণিবিদ্যা বিভাগের মো. সোহানুর রহমান ও জনৈক জয় দাস।

এসময় আসামি পক্ষের আইনজীবী রিমান্ড চেয়ে শুনানি করেন। শুনানি শেষে আদালত রিমান্ড আবেদন বাতিল করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

বিজ্ঞাপন

জানা যায়, গত বৃহস্পতিবার রাতে পুরান ঢাকার কবি নজরুল সরকারি কলেজের সামনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কতিপয় শিক্ষার্থী পূর্বের ঘটনার জেরে সূত্রাপুর থানা ছাত্রলীগের কর্মীদের ওপর আক্রমণের উদ্দেশ্যে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি গাড়ি ও দোকান ভাঙচুর করেছিল। এসময় মামলার বাদী ও সূত্রাপুর থানার উপপরিদর্শক এজাজ আহমেদ রুমি ও তার সঙ্গীয় ফোর্স তাদের গাড়ি ও দোকান ভাঙচুর করতে নিষেধ করে। এরপর তাকেসহ কর্তব্যরত পুলিশের ওপর তারা কিল-ঘুষি মেরে শরীর বিভিন্ন স্থানে গুরুতর জখম করে।

ওই ঘটনায় সূত্রাপুর থানায় পুলিশ পাঁচ জনসহ আরও অজ্ঞাত ২৫/৩০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন