বিজ্ঞাপন

শেফিল্ডকে হারিয়ে শীর্ষস্থান পোক্ত ম্যানসিটির

January 31, 2021 | 1:07 am

স্পোর্টস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগের একদম তলানির দল শেফিল্ড ইউনাইটেডকে গোল বন্যায় ভাসাতে না পারলেও গ্যাব্রিয়েল জেসুসের একমাত্র গোলে জয় নিশ্চিত করে ম্যানচেস্টার সিটি। কষ্টার্জিত ১-০ গোলের এই জয়টিই ম্যানসিটির পয়েন্ট টেবিলের শীর্ষস্থান করেছে আরও পাকাপোক্ত। শেফিল্ডের কাছে হেরেই ম্যানচেস্টার সিটির কাছে শীর্ষস্থান খুইয়েছিল সিটির নগরপ্রতিদ্বন্দ্বি ম্যানচেস্টার ইউনাইটেড।

বিজ্ঞাপন

শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে গোটা ম্যাচের ৭৫ শতাংশ বল নিজেদের দখলে রাখে ম্যানচেস্টার সিটি। তবে তাতেও তেমন আক্রমণের দেখা মেলেনি সিটিজেনদের। ব্যবধান গড়ে দিয়েছে ৯ম মিনিটে গ্যাব্রিয়েল জেসুসের করা একমাত্র ওই গোলটিই। আর জেসুসের এই গোলের যোগানদাতা ছিলেন তরুণ স্প্যানিশ ফারান তোরেস। গোটা ম্যাচ জুড়ে ওই একটিই গোল।

ম্যাচের নয় মিনিটের মাথায় সিটির ডান প্রান্ত দিয়ে আক্রমণে উঠা জেসুসের উদ্দেশে  ডি-বক্সে বল বাড়ান ফারান তোরেস। বল নিয়ন্ত্রণে নিয়ে খুব কাছ থেকে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ওই একটি গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় সিটি।

বিরতির পর দ্বিতীয় মিনিটে কাছ থেকে লক্ষ্যভ্রষ্ট হেড নেন ডিফেন্ডার রুবেন দিয়াজ। ৭২তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে নেওয়া মিডফিল্ডার অলেকসান্দার জিনচেঙ্কোর জোরালো উঁচু শট বামে ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন শেফিল্ড গোলরক্ষক অ্যারন। এরপর শেফিল্ড আরও কয়েকটি আক্রমণ করলেও বল জালে জড়াতে পারেনি। শেষ পর্যন্ত জেসুসের করা একমাত্র গোলেই ১-০ ব্যবধানে জিতে মাঠ ছাড়ে সিটিজেনরা।

বিজ্ঞাপন

এই জয়ে ২০ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে সিটি।

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন