বিজ্ঞাপন

অপরাধ ঠেকাতে ফের ভাড়াটিয়াদের তথ্য হালনাগাদ করবে ডিএমপি

January 31, 2021 | 2:53 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীতে অপরাধীরা ভুল তথ্য দিয়ে বাসা ভাড়া নিয়ে চুরি-ডাকাতিসহ বিভিন্ন গুরুতর অপরাধ কর্মকাণ্ড ঘটাচ্ছে বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা বিভাগ) হাফিজ আকতার। এসব অপরাধ ঠেকাতে আগামী ১৫ দিনের মধ্যে ঢাকার সব ভাড়াটিয়ার তথ্য ফের হালনাগাদ করা হবে বলে জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

রোববার (৩১ জানুয়ারি) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে হাফিজ আকতার এ কথা জানান। রাজধানীতে অপহরণ চক্রের ৯ সদস্যকে গ্রেফতারের পর তাদের বিষয়ে বিস্তারিত জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। গ্রেফতারকৃতদের কাছ থেকে ১টি অস্ত্র, মোবাইল সেট এবং মোটরসাইকেলসহ বেশ কিছু সরঞ্জামাদি উদ্ধার করেছে ডিবি।

অতিরিক্ত কমিশনার হাফিজ আকতার বলেন, আমরা আবারও নতুন করে রাজধানীর ভাড়াটিয়াদের তথ্য হালনাগাদ করতে যাচ্ছি। এ বিষয়ে আমরা আজ কথা বলেছি। অপরাধ দম‌নে পু‌লি‌শের বি‌ভিন্ন কৌশ‌লের অংশ হি‌সে‌বে আবা‌রও ভাড়া‌টিয়া হালনাগাদ শুরু হ‌চ্ছে। এজন‌্য প্রয়োজনীয় ব‌্যবস্থা নি‌তে ৫০টি থানায় নি‌র্দেশনা দেওয়া হ‌য়ে‌ছে।

তিনি আরও বলেন, সাম্প্রতিক অপহরণের কয়েকটি ঘটনা আমরা তদন্ত করে দেখেছি, অপহরণকারীরা ভুল তথ্য দিয়ে বাসা ভাড়া নিয়ে তাদের কাজ শেষে চলে যায়। পরে ওই নির্দিষ্ট বাসায় গিয়ে তাদের আর কোনও তথ্য পাওয়া যায় না। তাই ডিএমপির ৫০টি থানা ও বিট পুলিশিং এর সঙ্গে সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দিয়েছি। বাসা মালিকদের সঙ্গে কথা বলে আগামী ১৫ দিনের মধ্যে রাজধানী ঢাকার সকল ভাড়াটিয়াদের তথ্য হালনাগাদ করতে হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/এসএসএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন