বিজ্ঞাপন

আসুন একসঙ্গে মানুষের পাশে দাঁড়াই— বিএনপিকে তথ্যমন্ত্রী

January 31, 2021 | 6:59 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আমি বিএনপি নেতাদের অনুরোধ জানাব, সরকারের সমালোচনা না করে আপনারা এই করোনাকালে জনগণের পাশে দাঁড়ান। আসুন সবাই মিলে একসঙ্গে মানুষের পাশে দাঁড়াই। রাজনীতি মানুষের জন্য, দেশের জন্য, দলের জন্য নয়।

বিজ্ঞাপন

রোববার (৩১ জানুয়ারি) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ আয়োজিত ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে আমাদের অর্জন ও বর্তমান প্রজন্মের ভবিষ্যৎ করণীয়’ শীর্ষক আলোচনা ও কেন্দ্রীয় বিশেষ প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপি যে জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে এই বাস্তবতা যতক্ষণ তারা মানবে না, ততক্ষণ তাদের পক্ষে ভোটে জয়ী হওয়া সম্ভব হবে না। সাংগঠনিক দুর্বলতার কারণেই চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে একটি কাউন্সিলরের পদেও বিএনপি জিততে পারেনি।

এসময় করোনাভাইরাস ভ্যাকসিন সংক্রান্ত প্রশ্নের জবাবে তিনি সাংবাদিকদের বলেন, করোনা মহামারির শুরুতে কেউ কেউ প্রার্থনা করেছিল যে, বাংলাদেশে যেন হাজার হাজার মানুষ না খেয়ে মৃত্যুবরণ করে, রাস্তায় যেন লাশ পড়ে থাকে। সৃষ্টিকর্তার কৃপায়, জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের কারণে দেশে একজন মানুষও অনাহারে থাকেনি, রাস্তায় লাশ পড়ে থাকেনি। এরপর তারা আশা করেছিল সরকার করোনার ভ্যাকসিন সঠিক সময়ে আনতে বা সংগ্রহ করতে পারবে না।  কিন্তু সরকার তার ঘোষণা অনুযায়ী জানুয়ারি মাসের মধ্যেই ৭০ লাখ ডোজ করোনা ভ্যাকসিন দেশে এনেছে।

বিজ্ঞাপন

ড. হাছান মাহমুদ বলেন, অপপ্রচারকারীরা এরপর বললো যে, এই ভ্যাকসিন কাজ করবে না, এই ভ্যাকসিন প্রথমে সরকারের মন্ত্রী-আমলাদের নিতে হবে। সরকারের মন্ত্রী-আমলারা শুরুতে করোনা ভ্যাকসিন নিয়েছে। এখন তাদের মুখটা চুপসে গেছে। যদিও বা এমপি, মন্ত্রী ও সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা শুরুতে নিতে চায়নি, কিন্তু মানুষকে পথ দেখানোর জন্যই অনেকে ভ্যাকসিন গ্রহণ করেছেন। তাদেরকে আমি ধন্যবাদ জানাই।’

তথ্যমন্ত্রী বলেন, সবাই বিপুল উৎসাহে ভ্যাকসিন নেওয়া শুরু করেছে। এখন বিএনপি কি বলবে? শেষ পর্যন্ত তারা এই ভ্যাকসিন নেবেন নাকি নেবেন না, নাকি পাকিস্তান কখন ভ্যাকসিন আবিস্কার করবে সেটার জন্য বসে আছেন -এটিই হচ্ছে বড় প্রশ্ন।

তিনি বলেন, আমি বিএনপি নেতাদের অনুরোধ জানাবো, এই ধরনের সমালোচনা বাদ দিয়ে সরকার যে ভ্যাকসিনের বিষয়ে সাফল্য দেখিয়েছে দয়া করে আপনারা তার প্রশংসা করুন।

বিজ্ঞাপন

সরকার যে ভ্যাকসিন সংগ্রহ করেছে, সেটি অক্সফোর্ড-এস্ট্রাজেনেকা উদ্ভাবিত ভ্যাকসিন, যা ভারতে উৎপাদন করা হচ্ছে এবং এটি পৃথিবীর বিভিন্ন দেশ সংগ্রহ করে তাদের জনগণকে দিচ্ছে, জানান ড. হাছান। তিনি বলেন, ‘বিশ্ব স্বাস্থ্য সংস্থাসহ সমগ্র পৃথিবী এটার ওপর আস্থা স্থাপন করেছে, শুধু বিএনপি নেতা মির্জা ফখরুল সাহেব, রিজভী আহমেদ সাহেব আর গয়েশ্বর বাবু আস্থা স্থাপন করতে পারেনি। তাদের নিজেদের ওপর আস্থা নেই এজন্য সমালোচনা করে। তাই আমি অনুরোধ জানাবো এ ধরনের অহেতুক সমালোচনা না করে আপনারা যদি আগে ভ্যাকসিন চান তাহলে প্রধানমন্ত্রী বলেছেন এই ভ্যাকসিন নিতে লজ্জা পাবেন না । আপনারা আগে চাইলে, সরকার আগে দেওয়ার ব্যবস্থা করবে।

প্রজন্ম লীগের প্রতিষ্ঠাতা সভাপতি এড. মো. আসাদুজ্জামান মোল্লা দুর্জয়ের সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এবং বিশেষ অতিথি হিসেবে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা এডভোকেট বলরাম পোদ্দার সম্মেলনে বক্তব্য রাখেন।

সারাবাংলা/জেআর/এসএসএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন