বিজ্ঞাপন

‘সরকার ক্ষমতায় টিকে থাকার খেলায় মেতে উঠেছে’

January 31, 2021 | 7:35 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মাগুরা: ভোটাধিকার হরণ করে সরকার ক্ষমতায় টিকে থাকার খেলায় মেতে উঠেছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম।

বিজ্ঞাপন

রোববার (৩১ জানুয়ারি) বিকেলে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন মাগুরা জেলা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেন, ‘গতকাল তৃতীয় ধাপের পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়ে গেল। ভোট কেন্দ্রগুলোতে লাঠিসোটা নিয়ে সরকার দলীয় সন্ত্রাসীরা দখল করে রেখেছে যা আজকের জাতীয় দৈনিকগুলোতে প্রকশিত হয়েছে। এটা জাতির জন্য অত্যন্ত দুর্ভাগ্যজনক। অথচ বর্তমান প্রধানমন্ত্রীর পিতা জাতির ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য জীবনপণ সংগ্রাম করেছেন। আর বঙ্গবন্ধু কন্যা জনগণের ভোটাধিকার হরণ করে ক্ষমতায় টিকে থাকার অপরিনামদর্শী খেলায় মেতে উঠেছে।’

তিনি বলেন, ‘দেশের বিভিন্ন ছাত্রসংগঠন চাঁদাবাজি, টেন্ডারবাজি, সন্ত্রাস, ধর্ষণ ও মাদকে জড়িয়ে পড়েছে। ছাত্রনেতাদের নাম শুনলে সাধারণ মানুষ আঁতকে ওঠে। ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনকে গতানুগতিক ছাত্র রাজনীতির বাইরে আদর্শিকভাবে গড়ে উঠতে হবে, আগামী দিনের নেতৃত্ব গ্রহণ করতে হবে। সব ক্ষেত্রে যোগ্যতা, দক্ষতা ও ত্যাগের মানসিকতা নিয়ে এগিয়ে আসতে হবে।’

বিজ্ঞাপন

ফয়জুল করীম বলেন, ‘ভোট ডাকাতির মহড়া দিতেই নির্বাচন আয়োজনের নামে জাতির সঙ্গে তামাশা করেছে সরকার। এভাবে বেশিদিন ক্ষমতায় টিকে থাকা যাবে না। জনগণের ধৈর্যের সীমা আছে। এ সীমা লঙ্ঘণ করা হলে জনগণ নীরবে বসে থাকবে না। প্রয়োজনের জনগণের ভোটাধিকার ও নাগরিক অধিকার প্রতিষ্ঠায় কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবে।’

মাগুরা গণগ্রন্থাগার প্রাঙ্গণে অনুষ্ঠিত জেলা সম্মেলনে প্রধান বক্তা ছিলেন ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি নূরুল করীম আকরাম। বিশেষ অতিথি ছিলেন জেলা ইসলামী আন্দোলনের সভাপতি মোস্তফা কামাল।

ছাত্র আন্দোলন জেলা সভাপতি মুহাম্মদ আব্দুল্লাহ আল-মামুনের সভাপতিত্বে এবং জেলা সাধারণ সম্পাদক মুহাম্মদ আবদুল্লাহর পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের জেলা সহসভাপতি মাওলানা আকরাম হোসাইন, সেক্রেটারি হাফেজ মনিরুজ্জামান, মাওলানা মশিউর রহমানসহ জেলা ও থানা নেতৃবৃন্দ।

বিজ্ঞাপন

সম্মেলনে ২০২১ সেশনের জন্য মুহাম্মদ আব্দুর রহমানকে সভাপতি, মুহাম্মদ আব্দুল হান্নানকে সহসভাপতি ও আব্দুল্লাহ আল নোমানকে সাধারণ সম্পাদক করে মাগুরা জেলা ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কমিটি ঘোষণা করেন সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম।

সারাবাংলা/এজেড/এমআই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন