বিজ্ঞাপন

এগিয়ে মুশফিক-রুবেল, ফিজের অন্যরকম চমক

March 19, 2018 | 3:53 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ফাইনালে আরেকটি স্বপ্ন মৃত্যু হয়েছে বাংলাদেশের। শ্রীলঙ্কায় শেষ হওয়া নিদাহাস ট্রফির ফাইনালে ভারতের বিপক্ষে ৪ উইকেটে হেরে দেশে ফিরেছে সাকিব-মুশফিক-সাব্বির-সৌম্য-রুবেলরা। অনেক প্রাপ্তির সিরিজে ব্যাটিংয়ে বাংলাদেশের সর্বোচ্চ স্কোরার মুশফিকুর রহিম আর বোলিংয়ে রুবেল হোসেন। অন্যরকম চমক দেখিয়েছেন মোস্তাফিজুর রহমানও।

সর্বোচ্চ দলীয় স্কোরটা বাংলাদেশের দখলে। ৬ উইকেটে শ্রীলঙ্কার ২১৪ রানের জবাবে বাংলাদেশ ৫ উইকেট হারিয়ে তুলেছিল ২১৫ রান। হাতে বল বাকি ছিল আরও একটি। যা বাংলাদেশের টি-টোয়েন্টি ইতিহাসে দলীয় সর্বোচ্চ রান।

ব্যাটিং তালিকায় শীর্ষে শ্রীলঙ্কান কুশল পেরেরা। ৪ ম্যাচে ইনিংস সর্বোচ্চ ৭৪ রান করার পাশাপাশি ৫১ ব্যাটিং গড়ে করেছেন সর্বোচ্চ ২০৪ রান। তার সঙ্গী তিনটি হাফ-সেঞ্চুরি।

বিজ্ঞাপন

ব্যাটসম্যানদের তালিকায় দুইয়ে বাংলাদেশের মিডলঅর্ডারের স্তম্ভ মুশফিক। ৫ ম্যাচে ৬৬.৩৩ ব্যাটিং গড়ে করেছেন ১৯৯ রান। মুশফিকের রয়েছে দুটি হাফ-সেঞ্চুরি। ১৪১ বলে এই রান তুলেছেন তিনি। ইনিংস সর্বোচ্চ একবার নয় দুইবার অপরাজিত ৭২ রান। মুশফিকের ব্যাট থেকে এসেছে ১৭টি বাউন্ডারি আর ৬টি ওভার বাউন্ডারি।

এই তালিকায় তিনে ভারতের ওপেনার শিখর ধাওয়ান। ১৯৮ রান করেছেন পাঁচ ম্যাচে। ব্যাটিং গড় ৩৯.৬০ আর ইনিংস সর্বোচ্চ ৯০ রান।

বোলারদের তালিকায় শীর্ষে ভারতের ওয়াশিংটন সুন্দর। ৫ ম্যাচে নিয়েছেন ৮ উইকেট। ২০ ওভার হাত ঘুরিয়ে রান দিয়েছেন ১১৪। দুইয়ে থাকা যুভেন্দ্র চাহাল ২০ ওভারে নিয়েছেন ৮ উইকেট, দিয়েছেন ১২৯ রান। তিন নম্বরে আরেক ভারতীয় জয়দেব উনাদকাট। ৪ ম্যাচে নিয়েছেন ৭ উইকেট।

বিজ্ঞাপন

এই তালিকায় চার নম্বরে বাংলাদেশের পেসার রুবেল হোসেন। আর পাঁচ নম্বরে আরেক পেসার মোস্তাফিজুর রহমান। দুই জনই ৫ ম্যাচ খেলে নিয়েছেন ৭টি করে উইকেট। রুবেল ১৯.৪ ওভারে ৭ উইকেট নিতে খরচ করেছেন ১৭২ রান। আর মোস্তাফিজ ২০ ওভার হাত ঘুরিয়ে দিয়েছেন ১৭৭ রান।

তবে, মজার তথ্য হলো পুরো টুর্নামেন্টে কেউ মেডেন ওভার না পেলেও মোস্তাফিজ পেয়েছেন দুইবার। কাল ভারতের বিপক্ষে ফাইনালে মোস্তাফিজ ১৮তম ওভার করতে এসে পেয়েছেন মেডেন উইকেট। যদিও লেগ বাই হয়ে একটি রান হয়েছিল।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন