বিজ্ঞাপন

‘বিদ্রোহী’ প্রার্থীর পক্ষে কাজ করায় উপজেলা আ.লীগ নেতা বহিষ্কার

February 1, 2021 | 11:17 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: বগুড়ার ধুনটে পৌরসভা নির্বাচনে ‘বিদ্রোহী’ প্রার্থীর পক্ষে কাজ করার অভিযোগে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহসীন আলমকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। পৌর নির্বাচনকে কেন্দ্র করে এ নিয়ে আওয়ামী লীগ, ছাত্রলীগ ও কৃষক লীগের ছয় নেতাকে কর্মীকে বহিষ্কার করা হলো।

বিজ্ঞাপন

মহসীন আলমকে বহিষ্কারের তথ্য নিশ্চিত করেছেন ধুনট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হাই খোকন। তিনি বলেন, ধুনট পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী ছিলেন অধ্যাপক টি আই এম নূরুন্নবী তারিক। অথচ মহসীন আলম দায়িত্বশীল পদে থেকে আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী এ জি এম বাদশাহর জগ মার্কার পক্ষে কাজ করেছেন। দলীয় শৃঙ্খলা ভঙ্গ করার কারণে ধুনট উপজেলা আওয়ামী লীগের সিদ্ধান্তে তাকে দল থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

তবে বহিষ্কারের এই সিদ্ধান্তকে ‘ষড়যন্ত্র ও অসাংগঠনিক’ বলে দাবি করেছেন মহসীন আলম। তিনি বলেন, গঠনতন্ত্র অনুযায়ী দলের কোনো সদস্যের বিরুদ্ধে অভিযোগ এলে উপজেলা কমিটির বৈঠক করতে হবে। এরপর সুনির্দিষ্ট অভিযোগ ও তথ্যপ্রমাণসহ তাকে কারণ দর্শানোর নোটিশ দিতে হবে। কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক সই করলেই বহিষ্কার হবে— এটি হাস্যকর বিষয়। আমার ৩৫ বছরের রাজনৈতিক জীবনের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে ষড়যন্ত্র চলছে। আমি এরই মধ্যে বিষয়টি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে জানিয়েছি।

মহসীন আলম আরও বলেন, আমার ওপর মিথ্যা অপবাদ দিয়ে কোনো লাভ হবে না। কারণ গত ৩০ জানুয়ারি ধুনট পৌরসভার নির্বাচনে আমি দলীয় প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছি। আমি বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপুসহ অন্য নেতাদের সঙ্গে নিয়ে পৌর এলাকার ভোটারদের দ্বারে দ্বারে ভোট চেয়েছি। একাধিক নির্বাচনি জনসভায় বক্তব্যও দিয়েছি। ধুনট উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে আমি সাধারণ সম্পাদক প্রার্থী। এই কারণে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে।

বিজ্ঞাপন

এর আগে, দলের মনোনয়ন না পেলেও পৌর নির্বাচনে প্রার্থী হওয়ায় উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এ জি এম বাদশাহকে বহিষ্কার করা হয়। এরপর তার পক্ষে নির্বাচনি প্রচারণায় অংশ নেওয়ায় পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এ এফ এম ফজলুল হক, কৃষক লীগের আব্দুল লতিফ পাখী, সেলিম রেজা ও ছাত্রলীগের আবু রায়হানকে বহিষ্কার করা হয়।

সারাবাংলা/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন