বিজ্ঞাপন

সুদের টাকা নিয়ে দ্বন্দ, ভায়রার হাতে ভায়রা খুন

February 2, 2021 | 7:51 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: যাত্রাবাড়ীর কাজলায় সুদের টাকার জন্য রাজিবকে খুন করা হয়। খুনি তার ভায়রা ইজা, তার ভাই মোস্তাকুর ও তাদের বন্ধু কালা জরিফ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) মর্গে এ বিষয়ে কথা হয় নিহত রাজিবের মামা আবুল কাশেমের সঙ্গে। তিনি বলেন, রাজিবের বাবা শাহআলম অনেক আগেই মারা গিয়েছেন। মা রাহিমা বেগম তার এক মেয়েকে নিয়ে গ্রামের বাড়ি শরীয়তপুর জেলার ডামুড্ডা উপজেলার উত্তর শহীদ এলাকায় বাস করেন। আর রাজিব তার স্ত্রী মরিয়ম ও এক মাসের ছেলেকে নিয়ে কাজলা কাঠের মসজিদ এলাকায় মনিরের টিনশেড বাড়িতে ভাড়া থাকতো।

আবুল কাশেম আরও বলেন, রাজিব প্রথমে ঢাকায় এসে বাসের হেলপারি করতো। পরে শুনেছি স্যানিটারি মিস্ত্রির কাজ করতো। রাজিব পরিবারের কাউকে না জানিয়ে বিয়ে করে। তারপর থেকে আমাদের সঙ্গে তেমন যোগাযোগ ছিল না। স্ত্রী মরিয়মের কাছ থেকে জানতে পারি, তার ছোট বোন রেকসোনা তার স্বামী ইজাকে নিয়ে জুরাইন এলাকায় থাকে। বেশ কয়েকদিন আগে ইজার কাছ থেকে সুদে ২০ হাজার টাকা নেয় রাজিব। তবে সুদে আসলে ২৮ হাজার টাকা পরিশোধ করে। কিন্তু ইজা আরও টাকা দাবি করে।

তিনি জানায়, এ বিষয়ে তাদের সঙ্গে বিরোধ চলছিল। গতকাল সোমবার রাতে ইজা, তার ভাই মোস্তাকুর ও তাদের বন্ধুসহ রাজিবের বাসায় যায়। টাকার বিষয়ে ফায়সালা করতে এসেছেন বলে জানান তারা। এক পর্যায়ে হঠাৎ করে পাশের কক্ষ থেকে চিৎকার শুনে মরিয়ম ছুটে গিয়ে দেখেন রাজিবকে ছুরিকাঘাত করছেন ইজা। মরিয়ম ঠেকাতে গেলে তার হাতেও আঘাত লাগে। পরে তারা তিনজন ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

বিজ্ঞাপন

এতে মরিয়মের দুই হাতে ছুরির আঘাতে কেটে যায়। হাসপাতাল প্রাথমিক চিকিৎসা নিয়ে বর্তমানে বাসায় আছেন তিনি। এ ঘটনায় মরিয়ম বাদী হয়ে যাত্রাবাড়ী থানায় ইজা, মোস্তাকুরসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন।

যাত্রাবাড়ী থানার উপ পরিদর্শক (এসআই) মো. শরিফুল ইসলাম বলেন, রাজিব নিহতের ঘটনায় সকালে স্ত্রী মরিয়ম দুইজনের নাম উল্লেখ করে অজ্ঞাত কয়েকজনকে আসামি করে মামলা দায়ের করেছেন। আসামি কাউকে এখনো ধরা সম্ভব হয়নি। তবে শীঘ্রই তাদের ধরে ফেলবো।

তিনি বলেন, সুদের ২০ হাজার টাকা নিয়েই তাদের মধ্যে দ্বন্দের সৃষ্টি হয়। আবার বেশ কিছুদিন ধরে পারিবারিক ভাবে তাদের সম্পর্ক ভাল ছিল না। এই কারণেই রাজিব খুন হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা /এসএসআর/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন