বিজ্ঞাপন

খালের মধ্যে পাকা স্থাপনা নির্মাণ

February 4, 2021 | 12:40 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: নিয়ম-নীতির তোয়াক্কা না করে বরিশালের গৌরনদী উপজেলার বার্থী বাজারের পূর্ব পার্শ্বে খালের মধ্যে ১৫টি পাকা দোকান ঘর নির্মাণ শুরু করা হয়েছে। এতে চলতি বোরো মৌসুমে খালে পানির প্রবাহ বন্ধ হওয়ার উপক্রম হয়েছে।

বিজ্ঞাপন

স্থানীয়রা জানান, বার্থী এলাকার মোফাজ্জেল মোল্লা নামের এক ব্যক্তি খালের একটি অংশ দখল করে দোকান ঘরগুলোর নির্মাণ কাজ শুরু করেছেন। ইতোমধ্যে খালের মধ্যে দোকানের পাকা পিলার স্থাপন করা হয়েছে।

তবে মোফাজ্জেল মোল্লার দাবি, খাল দখল করে নয় বরং নিজেদের রেকর্ড করা সম্পত্তিতে পাকা স্থাপনা নির্মাণ করা হচ্ছে। কিন্তু খালের মধ্যে মালিকানা রেকর্ডিং সম্পত্তির বিষয়টি রহস্যজনক বলে দাবি করেছেন স্থানীয়রা।

গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিপিন চন্দ্র বিশ্বাস জানান, খাল দখলের ব্যাপারে খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিজ্ঞাপন

এদিকে, জেলার উজিরপুর উপজেলার সাতলা ইউনিয়নের শিবপুর এলাকার প্রবাহমান অন্নদার খালের দুই পাশে ড্রেজারের মাধ্যমে বালু দিয়ে ভরাট করে মাছ চাষ করেছেন মাসুম বিল্লাহ নামের স্থানীয় এক প্রভাবশালী। সরকারি খাল ভরাট করায় ওই এলাকার শত শত কৃষক পরিবারের কৃষিপণ্য ও জমিতে উৎপাদিত ফসল পরিবহন বন্ধ হয়ে গেছে। বিষয়টি এলাকাবাসীর পক্ষ থেকে উপজেলা প্রশাসন ও থানা পুলিশকে অবহিত করা সত্ত্বেও কোনো সুফল পায়নি তারা। তাই এলাকাবাসীরা জরুরি ভিত্তিতে খাল দখলমুক্ত করতে জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেছেন।

এ ব্যাপারে জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার বলেন, দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করে সরকারি খাল দখল মুক্তসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উজিরপুরের ইউএনওকে নির্দেশনা দেয়া হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন