বিজ্ঞাপন

এমসি কলেজে ধর্ষণ: আদালত পরিবর্তনের শুনানি রোববার

February 4, 2021 | 3:31 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূকে দলবেঁধে ধর্ষণের মামলার বিচারিক আদালত পরিবর্তন চেয়ে করা আবেদনের ওপর হাইকোর্টে শুনানির জন্য আগামী রোববার (৭ ফেব্রুয়ারি) দিন নির্ধারণ করা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) আদালত পরিবর্তনের আবেদনটি আদালতে উপস্থাপন করা হলে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ দিন ধার্য করেন।

এ বিষয়ে বাদী পক্ষের আইনজীবী আব্দুল কাইয়ুম লিটন সারাবাংলাকে বলেন, ‘মামলার বাদী ন্যায় বিচার না পাওয়ার আশঙ্কা থেকে এই আদালত পরিবর্তনের আবেদন করেছেন। আগামী রোববার এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে।’

এর আগে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় বুধবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে আবেদনটি করেন মামলার বাদী। ফৌজদারি কার্যবিধির ৫২৬ ধারায় আদালত পরিবর্তনের আর্জি জানানো হয়। এতে বলা হয়, সিলেটের অন্য কোনো ট্রাইব্যুনালে বিচারের জন্য মামলাটি যেন বদলির আদেশ দেওয়া হয়।

বিজ্ঞাপন

এর আগে, ২০২০ সালের ২৫ সেপ্টেম্বর এমসি কলেজ ছাত্রাবাসে এক গৃহবধূকে দলবেঁধে ধর্ষণ করে ছাত্রলীগের একদল নেতাকর্মী। ওই রাতেই ভুক্তভোগীর স্বামী বাদী হয়ে শাহ পরান থানায় মামলা করেন।

গত ৩ ডিসেম্বর সাইফুরসহ ছাত্রলীগের আট নেতাকর্মীকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে। সিলেটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মোহিতুল হক চৌধুরী অভিযোগপত্র আমলে নিয়েছেন। অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য রয়েছে। এ অবস্থায় মামলাটির আদালত পরিবর্তনের জন্য আবেদন করা হলো।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন