বিজ্ঞাপন

কষ্টের জয়ে শীর্ষস্থান মজবুত বায়ার্নের

February 6, 2021 | 9:59 am

স্পোর্টস ডেস্ক

জার্মান বুন্দেসলিগার পয়েন্ট টেবিলে হের্টা বার্লিনের অবস্থান ১৫ নম্বরে। লিগে এখন পর্যন্ত ২০ ম্যাচ খেলে মাত্র ৪টিতে জিতেছে দলটি। শক্তির বিচারে বায়ার্ন মিউনিখের চেয়ে যোজন যোজন পিছিয়ে বার্লিন। তবুও ঘরের মাঠে বায়ার্নকে কাল ভালোই ভোগালো বার্লিন। কিংসলে কোমানের একমাত্র গোলে কোনো মতে ম্যাচটা ১-০ তে জিততে পেরেছে বায়ার্ন।

বিজ্ঞাপন

এই জয়ে বুন্দেসলিগার পয়েন্ট টেবিলে শীর্ষস্থান আরও মজবুত হলো মিউনিখের ক্লাবটির। ২০ ম্যাচে ১৫ নম্বর জয়ের দেখা পাওয়া বায়ার্নের পয়েন্ট দাঁড়ালো ৪৮। এক ম্যাচ কম খেলে দুই নম্বরে থাকা লইপগিজের পয়েন্ট ৩৮।

বার্লিনের মাঠে যে ভুগতে হবে সেটা আগে থেকেই অবশ্য কিছু আন্দাজ করছিল বায়ার্ন। শীতকালের এই সময়টাতে প্রচুর তুষার পড়ে বার্লিনে। কালও তার ব্যতিক্রম হয়নি। ভারি তুষারপাতের মধ্যেই খেলতে হয়েছে দুই দলকে। তাতে ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ার ভালো সুযোগ পেয়েছিল বায়ার্ন।

ডি বক্সের মধ্যে লেরয় সানকে বার্লিন গোলরক্ষক ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিন্তু স্পট কিক থেকে গোল করতে পারেননি বায়ার্নের সেরা তারকা রবার্ট লেভানডফস্কি। তিন মিনিট পর বার্লিনের পোলিশ ফরোয়ার্ড পিয়াতেরকের দূরপাল্লার জোড়ালো শট কর্নারের বিনিময়ে ঠেকিয়ে দেন বায়ার্ন গোলরক্ষক মানুয়াল নয়ার।

বিজ্ঞাপন

বায়ার্নের এগিয়ে যেতে অবশ্য বেশি সময় লাগেনি। ম্যাচের ২১ মিনিটে থমাস মুলারের পাস পেয়ে ডান পায়ের শটে বায়ার্নক এগিয়েে নন কোমান। তার পরের চার মিনিটে দুই গোল করার সুযোগ পেয়েছিলেন লেভাডফস্কি। কিন্তু তার একটি হেডও লক্ষ্যে থাকেনি।

৮৯ মিনিটে গোলের সুযোগ পেয়েছিল বার্লিন। ডি-বক্সের মধ্যে দলটির মাথেউস কুনিয়ার পায়ে যখন বল ছিল তখন সামনে কেবল বায়ার্ন গোলরক্ষক নয়ার। তবুও গোল করতে পারেননি কুনিয়া। এরপর আর সেভাবে আক্রমনই তুলতে পারেনি দুই দল। যাতে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে বায়ার্ন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন