বিজ্ঞাপন

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডকে বিসিবি’র ধন্যবাদ

February 6, 2021 | 10:57 am

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম থেকে: বাংলাদেশের নিউজিল্যান্ড সফর সামনে রেখে আয়োজক দেশটির ক্রিকেট বোর্ডের সংশোধিত সূচিকে স্বাগত জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। করোনা পরিস্থিতিতে সফরকারি দলটির সেরা প্রস্তুতির লক্ষ্যে দুই বোর্ডই সূচি সংশোধনে একত্রে কাজ করেছে। তিনটি ওয়ানডে ও সমান টি টোয়েন্টি খেলতে চলতে মাসের শেষে নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়বে টিম টাইগার্স।

বিজ্ঞাপন

শনিবার (৬ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাগতিক দেশের বোর্ডকে ধন্যবাদ জানিয়েছে টাইগার ক্রিকেট প্রশাসন।

বিজ্ঞপ্তিতে বিসিবি সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজনের বিবৃতি দিয়ে বলা হয়েছে, ‘মহামারি পরিস্থিতিতে নিউজিল্যান্ডে বাংলাদেশ দলের প্রস্তুতিকে অগ্রাধিকার দিয়ে সেই সুযোগ তৈরীর জন্য আমরা নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা করে আসছি। কন্ডিশনের সঙ্গে খাপ খাইয়ে নিতে ও সফরকারি দলের পর্যাপ্ত প্রস্তুতির সুযোগ তৈরী করে দিতে তাদের সূচি পরিবর্তনের দৃষ্টি ভঙ্গিকে আমরা সাধুবাদ জানাচ্ছি। দেশটিতে পৌঁছে বাধ্যতামুলন কোয়ারেন্টাইন শেষে কুইন্সটাউনে ৫ দিনের একটি প্রস্তুতি ক্যাম্প দেশটির কন্ডিশনের সঙ্গে টিম বাংলাদেশের জন্য সহায়ক হবে।’

বিজ্ঞাপন

প্রসঙ্গত উল্লেখ্য, গেল ৪ ফেব্রুয়ারি নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় যে, করোনা পরিস্থিতিতে নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের পর্যাপ্ত প্রস্তুতি নিশ্চিত করতে সিরিজের সূচি এক সপ্তাহ পিছিয়ে দেওয়া হল। সফরের শুরুতে কুইন্সল্যান্ডে টাইগারদের ৫ দিনের প্রস্তুতি ক্যাম্প শেষে আগের সূচির চেয়ে সাত দিন পরে সফরের তিন ওয়ানডে ও সমান সংখ্যক টি টোয়েন্টি ম্যাচগুলো গড়াবে। এবং টি টোয়েন্টি সিরিজের ভেন্যুও বদলে দেওয়া হয়েছে। তবে অপরিবর্তিত থাকছে ওয়ানডে সিরিজের ভেন্যু।

আগের সূচি মোতাবেক, তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে ছিল ১৩ মার্চ, ডুনেডিনে। দ্বিতীয়টি ১৭ মার্চ, ক্রাইস্টচার্চে। আর তৃতীয় ও শেষটি ২০ মার্চ ওয়েলিংটনে। নতুন সূচি অনুযায়ি প্রথম ওয়ানডে ২০ মার্চ, দ্তিীয়টি ২৩ মার্চ এবং তৃতীয় ও শেষটি ২৬ মার্চ।

টি টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ ছিল ২৩ মার্চ নেপিয়ারে তবে নতুন সূচি অনুযায়ি প্রথম ম্যাচটি গড়াবে ২৮ মার্চ হ্যামিল্টনে। দ্বিতীয়টি যেখানে ২৬ মার্চ অকল্যান্ডে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল তা ৩০ মার্চ নেপিয়ারে গড়াবে। আর তৃতীয় ও শেষটির তারিখ ২৮ মার্চ ও ভেন্যু হ্যামিল্টনের বদলে অনুষ্ঠিত হবে ১ এপ্রিল, অকল্যান্ডে।

বিজ্ঞাপন

স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে ও সমান সংখ্যক টি-টোয়েন্টি খেলতে আগামী ২৩ ফেব্রুয়ারি দুপুরে সিঙ্গাপুর এয়ারলাইন্স যোগে দেশ ছাড়বে ৩৫ সদস্যের বাংলাদেশ দল।

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন