বিজ্ঞাপন

ভ্যাকসিন নিলেন রংপুরের মেয়র

February 7, 2021 | 12:50 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রংপুর: জেলায় প্রথম করোনার ভ্যাকসিন নিলেন রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। রোববার (৭ ফেব্রুয়ারি) রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভ্যাকসিন গ্রহণ করে এই কার্যক্রমের উদ্বোধন করেন তিনি।

বিজ্ঞাপন

এরপর একে একে রংপুর জেলা প্রশাসক আসিব আহসান, রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আহাদ আলী, রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. একেএম নূরুন্নবী লাইজু, জেলা সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায়, জেলা পরিষদ চেয়ারম্যান ছাফিয়া খানম, সিনিয়র সাংবাদিক আফতাব হোসেনসহ জেলায় কর্মরত সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও প্রশাসনের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা ভ্যাকসিন গ্রহণ করেন।

একই সময়ে রংপুরের উপজেলা পর্যায়ে স্বাস্থ্য কমপ্লেক্সেও ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি শুরু করা হয়। প্রতিটি উপজেলায় প্রথম দিনে ১০০ জনকে করোনার ভ্যাকসিন দেওয়া হবে। এছাড়া আজকে রংপুর সদর ও মহানগর এলাকার ৮০০ জনকে ভ্যাকসিন প্রয়োগের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায় জানান, করোনার ভ্যাকসিন নেওয়ার জন্য জেলার প্রত্যেকটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০০ জন করে এবং রংপুর সদরসহ সিটি করপোরেশন এলাকায় ৮০০ জনসহ প্রথম দিনে মোট এক হাজার ৫০০ জনকে ভ্যাকসিন প্রয়োগের প্রস্তুতি নেয়া হয়েছে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, সরকারি ছুটির দিন ব্যতিত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভ্যাকসিন দেওয়া হবে। এজন্য জেলার প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি করে সাতটি এবং রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে আটটি মোট ১৫টি বুথ তৈরি করা হয়েছে।

এদিন রাজধানী ঢাকার ৫০টি হাসপাতালসহ দেশের মোট এক হাজার পাঁচটি হাসপাতালে করোনাভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি শুরু হয়েছে। এর মাধ্যমে দেশে জনসাধারণ পর্যায়ে করোনাভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ শুরু হলো। স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, প্রাথমিকভাবে সারাদেশে ভ্যাকসিন প্রয়োগের জন্য কাজ করবে দুই হাজার চারশ টিম।

এর আগে, গত ২৭ জানুয়ারি প্রথম করোনা ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই কার্যক্রমের উদ্বোধন করেন। কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ওই দিন ২৬ জন ভ্যাকসিন গ্রহণ করেন।

বিজ্ঞাপন

পরদিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, বাংলাদেশ কুয়েত মৈত্রী হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ৫৪১ জনকে ভ্যাকসিন প্রদান করা হয়।

সারাবাংলা/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন