বিজ্ঞাপন

বিজিবিতে ভ্যাকসিন কার্যক্রম শুরু

February 7, 2021 | 3:17 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: চলমান মহামারি থেকে সুরক্ষিত রাখতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র সদস্যদের করোনা (কোভিড-১৯) ভ্যাকসিন প্রয়োগের কার্যক্রম শুরু করা হয়েছে। বিজিবি সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

বিজ্ঞাপন

বিজিবি’র অতিরিক্ত মহাপরিচালক (চিকিৎসা) ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. নজরুল ইসলাম খান প্রথম অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিন গ্রহণ করেন। রোববার (৭ ফেব্রুয়ারি) সকালে রাজধানীতে বিজিবি সদর দপ্তর, পিলখানাস্থ বর্ডার গার্ড হাসপাতাল ও ঢাকার প্রশিক্ষণ মাঠে এই কার্যক্রম শুরু হয়।

এ সময় বিজিবি’র অতিরিক্ত মহাপরিচালকগণ, উর্ধ্বতন কর্মকর্তা, সৈনিক এবং অন্যান্য বেসামরিক ব্যক্তিরা উপস্থিত ছিলেন। বিজিবি’র অন্যান্য সকল ইউনিট/স্থাপনার সদস্যরা স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে অনলাইন রেজিস্ট্রেশনের মাধ্যমে এই ভ্যাকসিন নেবেন।

পরিকল্পনা অনুযায়ী, ০৭ ফেব্রুয়ারি হতে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত (ছুটির দিন ব্যতিত) ১২টি ধাপে প্রতিদিন সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত বিজিবি’তে কর্মরত অফিসার, জেসিও এবং অন্যান্য সদস্যদের মাঝে ভ্যাকসিন প্রয়োগ করা হবে। আজ (রোববার) প্রথম ধাপে পোষাকধারী ও অসামরিকসহ মোট ৩০০ জন বিজিবি সদস্যকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। পরবর্তীতে বিজিবি সদর দপ্তরসহ পিলখানাস্থ অন্যান্য ইউনিটে প্রতিদিন ৩০০ জন করে সর্বমোট প্রায় তিন হাজার ৬০০ জনকে এই ভ্যাকসিন দেওয়া হবে।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও) ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া গাইডলাইন মেনে মহামারিকালে বিজিবি সদস্যরা রাত-দিন দেশের সীমান্তে দায়িত্ব পালন করে আসছে। স্বাস্থ্যবিধি যথাযথ অনুসরণ করায় পরিসংখ্যান অনুযায়ী, তুলনামূলকভাবে বিজিবি’তে এখন পর্যন্ত সবচেয়ে কম সদস্য করোনায় আক্রান্ত হয়েছে।

সারাবাংলা/ইউজে/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন