বিজ্ঞাপন

‘করোনা থেকে পরিবার-কর্মক্ষেত্রকে সুরক্ষা দেবে ভ্যাকসিন’

February 7, 2021 | 8:12 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, করোনা মোকাবিলায় ভ্যাকসিন গ্রহণ জরুরি। এই ভ্যাকসিন পরিবার ও কর্মক্ষেত্রকে সুরক্ষা দিবে। এ ভ্যাকসিনের কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই। ভ্যাকসিন নেওয়ার পর আমি সম্পূর্ণ সুস্থ রয়েছি। কোনো ধরনের পার্শ্ব প্রতিক্রিয়া বোধ করছি না। দেশবাসীকে তাই ভ্যাকসিন নেওয়ার জন্য আহ্বান জানাই।

বিজ্ঞাপন

রোববার (৭ ফেব্রুয়ারি) রাজধানীর মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট হাসপাতালে ভ্যাকসিন গ্রহণ শেষে সাংবাদিকদের এ কথা বলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

ফরহাদ হোসেন বলেন, ‘ভ্যাকসিন গ্রহণের যে ব্যবস্থা মাননীয় প্রধানমন্ত্রী করেছেন এর মধ্য দিয়ে আমরা করোনা যুগ থেকে আবারও আগের স্বাভাবিক অবস্থায় ফিরে যাবো। কোভিড পরিস্থিতির প্রথম থেকেই প্রধানমন্ত্রী তার দক্ষতা ও যোগ্যতা প্রমাণ করেছেন। কোডিভ মোকাবিলায় বিশ্বের যে ২০টি দেশ সবচেয়ে ভালো করছে তার মধ্যে বাংলাদেশ একটি। এটা অত্যন্ত গর্বের একটি বিষয়। এ মোকাবিলার ক্ষেত্রে আমরা বিশ্ব স্বীকৃতি ইতিমধ্যে পেয়েছি।’

প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, ‘আমাদের দেশে যে ভ্যাকসিন দেওয়া হচ্ছে এটি অত্যন্ত সেইফ একটি ভ্যাকসিন। সমস্ত বৈজ্ঞানিক প্রটোকল যথাথভাবে মেইনটেইন করে এই ভ্যাকসিনটি আবিষ্কৃত হয়েছে। এতো তাড়াতাড়ি এই ভ্যাকসিন পেয়েছি তা মেহেরপুরবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি।’ এ সময় ভ্যাকসিন নেওয়ার জন্য মেহেরপুর জেলাবাসীসহ সারা দেশের মানুষের প্রতি আহ্বান জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী।

বিজ্ঞাপন

উল্লেখ্য, রোববার (৭ ফেব্রুয়ারি) সকাল ১০টা ৩০ মিনিটে স্বাস্থ্য অধিদফতরের সম্মেলনকক্ষে সারা দেশে ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এসময় স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলেন শিক্ষামন্ত্রী দীপু মনি, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম ও সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম। বিভিন্ন জেলায় ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রমে জড়িত কর্মকর্তাদের সঙ্গেও কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী। এর পরপরই বিভিন্ন জেলায় ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম শুরু হয়।

সারাবাংলা/এসবি/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন