বিজ্ঞাপন

নাটকীয় জয়ে রিয়ালকে টপকে গেল বার্সেলোনা

February 8, 2021 | 9:20 am

স্পোর্টস ডেস্ক

প্রথমে গোল খেয়ে চাপে পড়লেও লিওনেল মেসি বদলি হিসেবে মাঠে নামার পর ম্যাচের রং পাল্টাতে থাকল। মেসি নিজে গোল করলেন, বার্সেলোনাও যেন ছন্দ ফিরে পেল। তবে ঘরের মাঠে রিয়াল বেটিসও ছেড়ে কথা বলেনি। শেষ হাসি কিন্তু বার্সেলোনাই হেসেছে। স্প্যানিশ লা লিগার ম্যাচে বেটিসের মাঠে কাল ৩-২ গোলে জিতেছে বার্সা।

বিজ্ঞাপন

এই জয়ে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে টপকে লা লিগার পয়েন্ট টেবিলে দুই নম্বরে উঠে এলো কাতালান ক্লাবটি। অবশ্য দু’দলের পয়েন্ট একই। কিন্তু জয়-পরাজয়ের অঙ্কে বার্সা এগিয়ে। ২১ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট ৪৩, রিয়াল মাদ্রিদেরও তাই। দুই ম্যাচ কম খেলে ৫০ পয়েন্ট নিয়ে সবার উপরে অ্যাটলেটিকো মাদ্রিদ।

শক্তির বিচারে রিয়াল বেটিস অনেকটাই পিছিয়ে। পয়েন্ট টেবিলে দলটির অবস্থান সাত নম্বরে। সেই কারণেই কিনা লিওনেল মেসিসহ বেশ কয়েকজন নিয়মিত ফুটবলারকে বাইরে রেখে একাদশ সাজালেন রোনাল্ড কোমান। কিন্তু তাতে সুবিধা হচ্ছিল না। প্রথমে গোল খেয়ে সেটা শোধও করতে পারছিল না বার্সা। উপয়ন্তু না পেয়ে দ্বিতীয়ার্ধে মাঠে নামানো হলো মেসিকে, বার্সা শেষ পর্যন্ত জিতেছেও।

২৮ মিনিটে প্রথম সুযোগ তৈরি করতে পেরেছিল বার্সা। কিন্তু জর্দি আলবার ক্রসে ঠিকভাবে হেড নিতে না পেরে হতাশ করেছেন লংলে। তার মিনিট দশেক পর এগিয়ে যায় বেটিস। প্রতিআক্রমণে এমেরসনের বাড়ানো ক্রসে আলতো টোকায় বেটিসকে ১-০ তে এগিয়ে নেন স্প্যানিশ ফরোয়ার্ড ইগলেসিয়াস।

বিজ্ঞাপন

প্রথমার্ধে আর গোল হয়নি। দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে মেসিকে মাঠে নামান কোমান। মাঠে নেমে দুই মিনিটের মধ্যেই গোল করে দলকে সমতায় ফেরান মেসি। ডান দিক থেকে দারুণ এক বাঁকানো শটে পোস্ট ঘেঁষে বল জালে জড়িয়ে দেন ছয়বারের বর্ষসেরা ফুটবলার। ৬৮ মিনিটে আত্মঘাতি গোলে এগিয়ে যায় বার্সেলোনা। অ্যান্থনিও গ্রিজমানকে লক্ষ্য করে দেওয়া মেসির পাস ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে দেন বেটিস ডিফেন্ডার ভিক্টর রুইস।

৭৫ মিনেট সেই রুইসই দারুণ এক হেডে বার্সেলোনার জালে বল জড়িয়ে ম্যাচে ২-২ সমতা আনেন। বার্সাকে পয়েন্ট হারাতে হচ্ছে কিনা এই সংশয় তখন ভালো মতোই দেখা দিচ্ছিল। ৮৬ মিনিটে ত্রিনকাওয়ের গোলে সেই শঙ্কা দূর হয়েছে। ডি-বক্সে হঠাইৎ-ই বল পেয়ে জোরালো শটে জালে জড়িয়ে দেন পর্তুগিজ তারকা। যাতে শেষ পর্যন্ত ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়তে পেরেছে বার্সেলোনা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন