বিজ্ঞাপন

লিবিয়ায় মানবপাচার: আটকে গেল ৪ আসামির জামিন

February 8, 2021 | 11:29 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: লিবিয়ার মানবপাচার এবং পাচারের শিকার ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যার ঘটনায় ঢাকায় করা একটি মামলায় দুই আসামির জামিনের রায় বাতিল এবং অপর দুই আসামির জামিন স্থগিত করেছেন আপিল বিভাগ।

বিজ্ঞাপন

রোববার (৭ ফেব্রুয়ারি) প্রধান বিচারপতির নেতৃত্বাধীন সাত বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আসামিদের পক্ষে ছিলেন আইনজীবী মুনসুরুল হক চৌধুরী ও রুহুল কুদ্দুস। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ। ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ এ তথ্য নিশ্চিত করেন।

গত ২৮ মে লিবিয়ার মিজদাহ শহরে ইউরোপে অভিবাসনপ্রত্যাশী ২৬ বাংলাদেশি মানবপাচারকারীদের হাতে নিহত হন। এ ঘটনায় আরও ১১ বাংলাদেশি আহত হন। ওই ঘটনা দেশ-বিদেশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে।

এ ঘটনায় ২ জুন রাতে রাজধানীর পল্টন থানায় মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে এবং হত্যার অভিযোগে মামলাটি করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডি। এই মামলায় এজাহারভুক্ত আসামি ছিলেন ফ্লাইওভার ট্যুরস অ্যান্ড ট্র্যাভেলস লিমিটেডের মালিক শেখ মো. মাহবুবুর রহমান ও শেখ সাহিদুর রহমান। তারা দুই ভাই।

বিজ্ঞাপন

পরে শেখ মাহবুব ও শেখ সাহিদুর হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন। হাইকোর্ট তাদের আবেদনে রুল জারি করেন। সেই রুলের শুনানি নিয়ে তাদের জামিন মঞ্জুর করেন হাইকোর্ট।

এদিকে অজ্ঞাত আসামি হিসেবে আটক হন কাউসার মুন্সী ও মাহবুব মুন্সী। তবে তাদের জামিন দিয়ে রুল জারি করেন হাইকোর্ট। পরে এর বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ। আপিল বিভাগের চেম্বার আদালত তাদের জামিনাদেশ স্থগিত করেন। এর ধারাবাহিকতায় আবেদনগুলো প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চে আসে।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন