বিজ্ঞাপন

যশোর পৌর নির্বাচনে মেয়র প্রার্থীকে প্রতীক বরাদ্দের নির্দেশ

February 10, 2021 | 7:07 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: যশোর পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী মো. মারুফুল ইসলামের মনোনয়ন বাতিলের আদেশ স্থগিত করেছেন হাইকোর্ট। আদালত একই সঙ্গে মারুফুল ইসলামের মনোনয়ন বাতিলকে কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন। আগামী চার সপ্তাহের মধ্যে নির্বাচন কমিশন ও এনসিসি ব্যাংক কর্তৃপক্ষকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (১০ ফেব্রুয়ারি) বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী রুহুল কুদ্দুস কাজল এবং ফারজানা শারমিন পুতুল। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

মেয়র প্রার্থী হিসেবে মারুফুল ইসলামের মনোনয়ন বৈধ হওয়ার বিষয়টি সারাবাংলাকে জানিয়েছেন আইনজীবী ফারজানা শারমিন পুতুল।

বিজ্ঞাপন

তিনি জানান, এনসিসি ব্যাংকের ঋণ খেলাপির অভিযোগে যশোর পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী মো. মারুফুল ইসলামের মনোনয়ন বাতিল করে জেলা রিটার্নিং কর্মকর্তা। পরে ওই আদেশের বিরুদ্ধে অ্যাপিলেড অথরিটি (জেলা প্রশাসক) বরাবর আপিল আবেদন করেন মারুফুল ইসলাম। আপিলেড অথরিটি জেলা রিটার্নিং কর্মকর্তার আদেশ বহাল রাখেন। এরপর ওই আপিল আদেশের বিরুদ্ধে গতকাল (৯ ফেব্রুয়ারি) হাইকোর্টে রিট দায়ের করেন মারুফুল।

আজ (১০ ফেব্রুয়ারি) ওই রিটের শুনানি নিয়ে মারুফুলের মনোনয়ন বৈধ ঘোষণা করে তাকে প্রতীক বরাদ্দের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এই আদেশের ফলে মারুফুল ইসলামের যশোর পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে আর কোনো বাধা রইলো না।

আগামী ২৮ ফেব্রুয়ারি যশোর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার দিন ধার্য ছিল। তবে গতকাল (৯ ফেব্রুয়ারি) হাইকোর্ট পৃথক পৃথক কয়েকটি রিট আবেদনের পরিপ্রেক্ষিতে যশোর পৌরসভা, মুন্সিগঞ্জের মীর কাদিম পৌরসভা ও জয়পুরহাটের কালাই পৌরসভা নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন