বিজ্ঞাপন

উদযাপিত হতে যাচ্ছে কোস্টগার্ডের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী

February 13, 2021 | 10:29 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আগামীকাল ১৪ ফেব্রুয়ারি আগারগাঁওয়ের কোস্টগার্ড সদর দফতরে বাংলাদেশ কোস্ট গার্ডের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হতে যাচ্ছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

বিজ্ঞাপন

এতে বিশেষ অতিথি হিসেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন এবং আমন্ত্রিত অন্যান্য সামরিক ও অসামরিক অতিথিরা উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানে কোস্টগার্ডের কর্মকর্তা, নাবিক এবং অসামরিক কর্মকর্তা ও কর্মচারীদের বীরত্ব ও সাহসিকতাপূর্ণ কাজের জন্য বাংলাদেশ কোস্টগার্ড পদক, প্রেসিডেন্ট কোস্টগার্ড পদক, বাংলাদেশ কোস্টগার্ড (সেবা) পদক ও প্রেসিডেন্ট কোস্ট গার্ড (সেবা) পদক দেবেন স্বরাষ্ট্রমন্ত্রী।

বাংলাদেশ কোস্ট গার্ড পদক (বিসিজিএম) পাবেন যারা
রিয়ার এডমিরাল এম আশরাফুল হক, ক্যাপ্টেন এস এম মঈন উদ্দীন, লে. কমান্ডার এম সাজ্জাদ হোসেন, লে. কমান্ডার ইমতিয়াজ আলম, লে. কমান্ডার শাহ জিয়া রহমান, লে. কমান্ডার এম মেহেদী হাসান, মো. জাহাঙ্গীর আলম, মোহাম্মদ আলী, মাহমুদ শরীফ ও এম আবু হানিফ।

বিজ্ঞাপন

প্রেসিডেন্ট কোস্টগার্ড পদক (পিসিজিএম) পাবেন যারা
ক্যাপ্টেন এস এম শরিফ-উল ইসলাম, কমান্ডার মো. নিজাম উদ্দিন সরদার, লে. কমান্ডার এম ফিরোজ খাঁন, লে. কমান্ডার এম বায়েজীদ, এম আব্দুর রাজ্জাক, মো. রেজাউল করিম, এম সোহরাব হোসেন, এম ইয়াদুল ইসলাম, মো. সুমন মিয়া ও মো. আশিক ইকবাল শাকিল।

বাংলাদেশ কোস্ট গার্ড (সেবা) পদক (বিসিজিএমএস) পাবেন যারা
রিয়ার এডমিরাল এম শাহজাহান, ক্যাপ্টেন এম নূরুল ইসলাম শরীফ, কমান্ডার এস এম আনোয়ারুল করিম, সার্জন লে. কমান্ডার ফাতেমা তুজ জোহরা, মো. ইয়াকুব আলী, মো. মামুন মিয়া, মো. মোনাঈম হোসেন, মো. সাইফুর রহমান, মামুন-উর-রশিদ ও মো. শাহীনূল হক।

প্রেসিডেন্ট কোস্টগার্ড (সেবা) পদক (পিসিজিএমএস) পাবেন যারা
কমান্ডার এম মাহফুজুর রহমান, কমান্ডার এম আশরাফুল আলম, কমান্ডার এম লোকমান হাকিম, লে. কমান্ডার মোস্তফা তারিক হায়দার, অনারারি সাব-লেফটেন্যান্ট মোহাম্মদ সেকিল, এম আব্দুস সালাম মিয়া, এম সাইফুল ইসলাম, ইউছুফ আল মামুন, মো. আতিকুল বারী ও মো. ইয়াকুব মোন্না,

বিজ্ঞাপন

উল্লেখ্য, কোস্টগার্ড মহাপরিচালক রিয়ার এডমিরাল এম আশরাফুল হক, তার অকুতোভয় অবদান, বীরত্ব ও সাহসিকতাপূর্ণ কাজের স্বীকৃতস্বরূপ এবছর বাংলাদেশ কোস্টগার্ড পদকে ভূষিত হবেন।

সারাবাংলা/ইউজে/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন