বিজ্ঞাপন

চালর্সের সেঞ্চুরি, ফাইনালে উঠতে তামিমদের টার্গেট ১৯৩

December 11, 2017 | 7:07 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি মাশরাফি বিন মর্তুজার রংপুর রাইডার্স এবং তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বৃষ্টির কারণে রোববার ম্যাচটি পরিত্যক্ত হলেও সোমবার (১৩ ডিসেম্বর) বাকি খেলাটি সন্ধ্যা ৬টায় শুরু হয়। ক্যারিবীয়ান তারকা জনসন চার্লসের ঝড়ো সেঞ্চুরি আর ব্রেন্ডন ম্যাককালামের দুর্দান্ত ইনিংসে ভর করে রংপুর ৩ উইকেট হারিয়ে তুলেছে ১৯২ রান।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) ফাইনালে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে লড়বে এই ম্যাচের বিজয়ী দল। সেদিন বৃষ্টি হলে ম্যাচ গড়াবে পরের দিন, রিজার্ভ ডে’তে। রোববার (১০ ডিসেম্বর) সন্ধ্যা ৬টায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে মুখোমুখি হয় রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কিন্তু সাত ওভার পর বৃষ্টি হানা দেয়। টস হারা রংপুর ৭ ওভারে ক্রিস গেইলের উইকেট হারিয়ে তোলে ৫৫ রান। সোমবার (১১ ডিসেম্বর) এখান থেকেই ব্যাটিংয়ে নামে রংপুর।

লিগপর্বে ১২ ম্যাচের ৯টিতে জিতে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তার উপর লিগ পর্বে দুইবারের মুখোমুখিতে দুইবারই রংপুরকে হারিয়েছে তামিম ইকবালের দল।

বিজ্ঞাপন

ব্যাটিংয়ে নেমে রংপুরের ওপেনার ক্রিস গেইল ইনিংসের পঞ্চম ওভারে দলীয় ২৭ রানের মাথায় বিদায় নেন। আগের ম্যাচে সেঞ্চুরি করলেও এই ম্যাচে ১০ বল খেলে মাত্র ৩ রান করে মেহেদি হাসানের বলে শোয়েব মালিকের তালুবন্দি হন গেইল। আরেক ওপেনার জনসন চার্লস ৬৩ বল মোকাবেলা করে ৯টি চার আর ৭টি ছক্কায় ১০৫ রানে অপরাজিত থাকেন। তিন নম্বরে নামা ব্রেন্ডন ম্যাককালাম ৪৬ বলে একটি চার হাঁকালেও ৯টি ছক্কায় করেন ৭৮ রান। রবি বোপারা ০ রানে আউট হন। আর মাশরাফির ব্যাট থেকে কোনো রান না এলেও অপরাজিত থাকেন।

কুমিল্লার মেহেদি হাসান, হাসান আলি আর সাইফুদ্দিন একটি করে উইকেট পান।

সারাবাংলা/এমআরপি/১১ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন